প্রচ্ছদ এক্সক্লুসিভ

অ’পরাধ না করেও দুই বছর জে’লে,আইনজীবীদের ওপর ক্ষুব্ধ খালেদা জিয়া

59
অ’পরাধ না করেও দুই বছর জে’লে,আইনজীবীদের ওপর ক্ষুব্ধ খালেদা জিয়া
পড়া যাবে: < 1 minute

এ বছরের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে ছয় মাসের শর্তসাপেক্ষে মুক্তি পান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। আগামী ২৫ সেপ্টেম্বর পর্যন্ত তিনি এই সুযোগ পাবেন। কিন্তু আইনি প্রক্রিয়ায় মুক্ত করতে না পারায় আইনজীবীদের ওপর ক্ষুব্ধ হয়েছেন তিনি। বিষয়টি স্বীকার না করলেও মা’মলা নিয়ে বেগম জিয়ার হতাশা প্রকাশ করার কথা জানিয়েছেন আইনজীবী মাহবুব উদ্দিন খোকন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মামলা পরিচালনা প্যানেলে রয়েছেন অর্ধশতাধিক আইনজীবী। এ প্যানেলের আইনজীবীদের মধ্যে সমন্বয়হীনতা ও অন্তর্কোন্দল ছিলো ওপেন-সিক্রেট। সরকারি সিদ্ধান্তে মুক্তির পর আইনজীবীদের ব্যর্থতায় বেগম জিয়া ক্ষুব্ধ বলে জানা গেছে। এরইমধ্যে একজন আইনজীবী তার সঙ্গে দেখা করার পর বিষয়টি সামনে এসেছে।

আরও পড়ুন:  বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া মুক্ত নন : মির্জা আলমগীর

আইনজীবী মাহবুব উদ্দিন খোকন জানান, মা’মলা নিয়ে হতাশা প্রকাশ করেছেন নেত্রী। যদিও আইনজীবীদের ওপর ক্ষুব্ধতার বিষয়টি অস্বীকার করেছেন তিনি। তিনি বলেন, অপরাধ না করেও দুই বছর জে’লে ছিলেন-এটা নিয়েও তিনি হতাশা প্রকাশ করেছেন। অনেক দুঃখ ও হতাশার কথা বলেছেন।

আইনজীবী প্যানেলের সিনিয়র সদস্য খন্দকার মাহবুব হোসেন বলছেন ভিন্ন কথা। তিনি জানান, মা’মলা নিয়ে হতাশ নন নেত্রী। তবে মা’মলা পরিচালনায় সমন্বয়হীনতায় হয়ত ক্ষুব্ধ। অ্যাড. খন্দকার মাহবুব বলেন, সিনিয়রদের বাদ দিয়ে বিশেষ কোনো ব্যক্তিকে মা’মলার দায়িত্ব দিয়েছিলেন, সেটা নিয়েই একটু হতাশায় ছিলেন।

আরও পড়ুন:  আমি এ এলাকার সন্তান, আ’লীগ প্রার্থী বহিরাগত: বিএনপি প্রার্থী

এর আগে ২০১৮ সালের ২৯ অক্টোবর পুরান ঢাকা কেন্দ্রীয় কা’রাগারের প্রশাসনিক ভবনের সাত নম্বর কক্ষে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক মো. আখতারুজ্জামান জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে সাত বছরের সশ্রম কা’রাদণ্ড ও অ’র্থদণ্ড দেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 21
    Shares