প্রচ্ছদ রাজনীতি বিএনপি

স’ন্ত্রাসী’দের কিভাবে রক্ষা করতে হয় আওয়ামী লীগ তা জানে

52
স’ন্ত্রাসী’দের কিভাবে রক্ষা করতে হয় আওয়ামী লীগ তা জানে
পড়া যাবে: < 1 minute

হ’ত্যা চে’ষ্টা মা’মলার দুই আ’সামিকে দেশের বাইরে পাঠিয়ে রক্ষা করার পর তাদের গাড়ি আ’টকের ঘটনাকে বছরের সেরা তামাশা বলে উল্লেখ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বর্তমান সরকারকে ‘স’ন্ত্রাসী বা’ন্ধব’ বলে উল্লেখ করে রিজভী বলেন, ক্ষমতাসীন সরকারের একান্ত আপনজন সিকদার গ্রুপের কেউ গ্রে’প্তার না হলেও গু’লি করতে ব্যবহৃত বিলাসবহুল গাড়িটি আ’টক করা হয়েছে। তার ভাষায়, মানুষকে কতটা বোকা ভাবলে সরকার এই ড্রামা করতে পারে!

“স’ন্ত্রাসী’দের কিভাবে রক্ষা করতে হয় আওয়ামী লীগ তা জানে। একটি রাষ্ট্র ব্যবস্থার আ’পাদমস্তক যখন অ’ন্যায়, অ’নিয়ম ও অ’বিচারের কাছে বিক্রি হয়ে যায় তখন রাষ্ট্রের কর্ণধাররা মা’ফিয়া শক্তির অনুচরে পরিণত হয়। সরকারের প্রত্যক্ষ সহযোগিতায় এয়ার অ্যাম্বুলেন্সে শিকদার ভ্রাতৃদ্বয়ের দেশ ত্যাগ তার জ্ব’লন্ত প্রমাণ।”

আরও পড়ুন:  মনোয়ারা বেগম মনি জেলি চৌধুরী স্বপদ এখনও বহাল

রিজভী বলেন, আওয়ামী লীগের ঐতিহ্যই হচ্ছে স’ন্ত্রাসী ও লু’টপাটে পৃষ্ঠপোষকতা দান। আওয়ামী লীগ কখনো দলীয় লু’টপা’টের অথবা দলীয় স’ন্ত্রাসী বা হ’ত্যার আ’সামির শা’স্তি দিয়েছে তার নজির নেই। তারা নিজের দলীয় ফাঁ’সির আ’সামিদের রাষ্ট্রপতির মাধ্যমে বে’কসুর খা’লাস দেয়। ঠিক একইভাবে স’ন্ত্রাসী সি কদার ব্রাদার্সকে রক্ষার জন্য দেশের বাইরে পাঠিয়ে দিয়েছে।

“চারদিকে এত উন্নয়নের বুলি, অথচ বাংলাদেশে একটিও আইসিইউ অ্যাম্বুলেন্স নেই। যারা ক্র’সফায়ার আর গু’মে আদর্শিক চে’তনায় লালিত তাদের কাছে জীবনের কোন মূল্য নেই। টেস্টের অনুপাতে আ’ক্রান্ত এবং মৃ’ত্যুর হার সব দেশকে ছাড়িয়ে যাচ্ছে বাংলাদেশ। তাদের সীমাহীন ব্যর্থতার কারণে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে।”

আরও পড়ুন:  আন্দোলন সারা দেশে ছড়িয়ে দেয়ার আহ্বান মির্জা ফখরুল ইসলামের

রিজভী বলেন, করোনা ভাইরাস আ’ক্রান্ত বিশ্বের কোন দেশে কোথাও গণপরিবহন ভাড়া এক টাকাও বাড়েনি। এমনকি প্রতিবেশী দেশ যাদের সঙ্গে এই সরকারের নিবিড় সম্পর্ক তারাও ভাড়া বৃদ্ধির বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে। অবিলম্বে বর্ধিত ভাড়া প্র’ত্যাহার করে কঠোর স্বাস্থ্যবিধি কার্যকর করার আহ্বান জানান রিজভী।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 16
    Shares