প্রচ্ছদ বাংলাদেশ উপজেলা

করোনায় মা’রা গেলেন রানা প্লাজার মালিক

128
করোনায় মা’রা গেলেন রানা প্লাজার মালিক
পড়া যাবে: < 1 minute

ঢাকার সাভারে ধসে পড়া রানা প্লাজার মালিক আব্দুল খালেক (৬০) করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে মা’রা গেছেন। আজ বৃহস্পতিবার ভোরে নিজের বাসায় তার মৃ’ত্যু হয়। এ নিয়ে উপজেলায় মৃ’তের সংখ্যা দাঁড়ালো ৯ জনে।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ সায়েমুল হুদা জানান, বৃহস্পতিবার ভোরে আব্দুল খালেক মা’রা যান। তবে করোনাভাইরাস পরীক্ষায় তার পজিটিভ আসে।

সাভার বাসস্ট্যান্ড এলাকায় ২০১৩ সালে ২৪ এপ্রিল রানা প্লাজা ধসের ঘটনায় সহস্রাধিক মানুষ মা’রা যান। আ’হত হন কয়েক হাজার মানুষ। হ’তাহতের বেশির ভাগই ছিলেন বিভিন্ন পোশাক কারখানার শ্রমিক। ওই ঘটনায় দায়ের করা একাধিক মা’মলার আ’সামি ছিলেন আব্দুল খালেক। তিনি দীর্ঘদিন ধরে জা’মিনে ছিলেন। তবে তার ছেলে সোহেল রানা কা’রাগারে রয়েছেন।

আরও পড়ুন:  সাভারে শত্রুতার জেরে হিজড়াকে শ্বাসরোধ করে হত্যা

আব্দুল খালেকের মেয়ে রওশনারা বলেন, গত রোববার তার বাবার শ্বাসকষ্ট দেখা দিলে চিকিৎসার জন্য তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। কিন্তু তিনি ক’রোনায় আক্রান্ত কি না তা নিশ্চিত না হয়ে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ভর্তি নেয়নি। পরে বাসায় নিয়ে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছিল।

তিনি করোনাভাইরাসে সংক্রমিত কিনা জানতে গত সোমবার এনাম মেডিকেলে নমুনা দেওয়া হয়। আজ সকালে পাওয়া ফলাফলে দেখা যায় তিনি ক’রোনা পজিটিভ। কিন্তু এর আগেই আজ ভোরে মা’রা যান তিনি।

প্রসঙ্গত, সাভারে এ পর্যন্ত ক’রোনায় আক্রান্ত হয়েছেন মোট ৫১০ জন। এর আগে মঙ্গলবার রাতেও ৬২ বছর বয়সী এক ব্যক্তি মা’রা গেছেন। তিনি সাভার উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের সাবেক স্বাস্থ্যকর্মী।

আরও পড়ুন:  সাভারে শত্রুতার জেরে হিজড়াকে শ্বাসরোধ করে হত্যা

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 250
    Shares