প্রচ্ছদ অর্থ ও বাণিজ্য

এবার ১০০ টাকার মোবাইল রিচার্জে সরকারের পকেটে যাবে ২৭ টাকা

85
এবার ১০০ টাকার মোবাইল রিচার্জে সরকারের পকেটে যাবে ২৭ টাকা
পড়া যাবে: < 1 minute

২০২০-২১ অর্থবছরের বাজেটে মুঠোফোনের সব ধরনের সেবার ওপর সম্পূরক শুল্ক ৫ শতাংশ বাড়ানো প্রস্তাব দিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এর ফলে মুঠোফোন ব্যবহারকারীদের কল, এসএমএস ও ইন্টারনেট ব্যবহারে খরচ বাড়ছে।

বর্তমানে ১০০ টাকা রিচার্জ করলে গ্রাহকরা মূলত ৭৮ টাকা ২৭ পয়সার সেবা পান। বাকি ২২ টাকা ৭২ পয়সা ট্যাক্স-ভ্যাট হিসেবে চলে যায় সরকারের পকেটে। এবারের বাজেটে এতে ৫ শতাংশ সম্পূরক শুল্ক যোগ করে বাড়ানোর কারণে গ্রাহক প্রায় টাকার সেবা পাবেন। বাকি ২৭ টাকা ৭২ পয়সা সরকার কর হিসেবে পাবেন।

আরও পড়ুন:  আমি সারা বিশ্বের শ্রেষ্ঠ অর্থমন্ত্রী

অর্থনৈতিক উত্তরণ ও ভবিষ্যৎ পথ পরিক্রমা’ শীর্ষক ২০২০-২১ অর্থবছরের জন্য প্রায়  ৫ লাখ ৬৮ হাজার কোটি টাকার বাজেট বৃহস্পতিবার বিকালে উপস্থাপন করছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এটি বর্তমান অর্থমন্ত্রীর দ্বিতীয় ও দেশের ৪৮ তম বাজেট। ১৯৭২ সালে প্রণয়ন করা দেশের প্রথম বাজেটের আকার ছিল ৭৮৬ কোটি টাকা

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 47
    Shares