প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

আমি হারালাম একজন বিশ্বস্ত সহযোদ্ধাকে

72
আমি হারালাম একজন বিশ্বস্ত সহযোদ্ধাকে
পড়া যাবে: < 1 minute

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, ১৪ দলের মুখপাত্র ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃ’ত্যুতে শোকাহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমি আমার বিশ্বস্ত সহযোদ্ধাকে হারালাম।’ আজ ১৩ জুন, শনিবার প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি আশরাফুল আলম খোকনের গণমাধ্যমে পাঠানো শোকবার্তা তিনি এ কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, ‘পিতার মতোই মোহাম্মদ নাসিম আমৃত্যু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে দেশ ও জাতির কল্যাণে কাজ করে গেছেন।’ সকল ঘাত-প্রতিঘাত উপেক্ষা করে মুক্তিযুদ্ধের আদর্শ ও অসাম্প্রদায়িক চেতনা প্রতিষ্ঠায় তিনি অনন্য অবদান রেখেছেন বলেও উল্লেখ করেন তিনি।

আরও পড়ুন:  পাবনা-৪ আসনে আ.লীগের প্রার্থী নুরুজ্জামান বিশ্বাস

শেখ হাসিনা আরো বলেন, ‘মোহাম্মদ নাসিমের মৃ’ত্যুতে বাংলাদেশ একজন দেশপ্রেমিক ও জনমানুষের নেতাকে হারাল। আমি হারালাম একজন বিশ্বস্ত সহযোদ্ধাকে।’ তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনাও জ্ঞাপন করেন প্রধানমন্ত্রী।

টানা ৮ দিন মৃ’ত্যুর সঙ্গে লড়াই করে আজ বেলা ১১টার দিকে রাজধানীর রেসরকারি বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ৭২ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বর্ষীয়ান এই রাজনীতিবিদ।

বর্তমান সরকারের খাদ্য মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ছিলেন মোহাম্মদ নাসিম এমপি। সেইসাথে তিনি আওয়ামী লীগের এই সভাপতিমণ্ডলীর সদস্য দলটির নেতৃত্বাধীন ১৪ দলের মুখপাত্রের দায়িত্বও পালন করছিলেন।

আরও পড়ুন:  স্বাস্থ্য অধিদপ্তরের করোনা মোকাবেলায় যতটুকু দায়িত্বশীল,উদ্যমী এবং গতিশীল থাকা উচিত ছিল সেটা নেই

২০১৪ সালের নির্বাচনের পর স্বাস্থ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন মোহাম্মদ নাসিম। এর আগে ১৯৯৬-২০০১ সালের আওয়ামী লীগ সরকারে স্বরাষ্ট্রমন্ত্রীসহ একাধিক মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।