প্রচ্ছদ কৃষি, প্রাণী ও পরিবেশ

আবহাওয়া নিয়ে যে দু:সংবাদ দিল আবহাওয়া অধিদফতর

79
আবহাওয়া নিয়ে যে দু:সংবাদ দিল আবহাওয়া অধিদফতর
পড়া যাবে: < 1 minute

সারাদেশে আগামী ২৪ ঘণ্টায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানা গেছে। আর এই বৃষ্টি আগামী তিনদিন অব্যাহত থাকতে পারে। পাশাপাশি এর মাত্রা বাড়ার সম্ভাবনাও রয়েছে। এই সময়ে দেশের সমুদ্রবন্দরগুলোর জন্য কোন সতর্ক সংকেত নেই। তবে নদী বন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

মঙ্গলবার (১৬) এমন তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. আফতাব উদ্দীন।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভা’রি বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অ’পরিবর্তিত থাকতে পারে। এছাড়া আগামী তিনদিন বৃষ্টিপাত বাড়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন:  সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে করোনার থাবা, মারা গেলেন প্রফেসর আবু বকর

অধিদফতর বলছে, মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ম ২৮ ডিগ্রি সেলসিয়াস। সকালে বাতাসের আদ্রতা ছিল ৮৬ শতাংশ। বিকেলে তা কমে দাঁড়াবে ৭৪ শতাংশে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 29
    Shares