প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

অবৈধ উপার্জনে বড়লোক হতে চাইলে পুলিশের চাকরি ছেড়ে দিন

72
অবৈধ উপার্জনে বড়লোক হতে চাইলে পুলিশের চাকরি ছেড়ে দিন
পড়া যাবে: < 1 minute

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, পুলিশ সদস্যরা কোনোভাবেই কোনও ধরনের দু’র্নীতির সঙ্গে যুক্ত থাকতে পারবেন না। পুলিশকে দু’র্নীতিমু’ক্ত হতে হবে। যারা অ’বৈধ অর্থ উ’পার্জন করে বড়লোক হতে চান, বাংলাদেশ পুলিশ তাদের স্থান নয়। তারা পুলিশের চাকরি ছেড়ে বাড়ি গিয়ে ব্যবসা করে বড়লোক হওয়ার চেষ্টা করতে পারেন।

তিনি বলেন, “দু’র্নীতি আর মা’দকসহ যে কোনো প্রকার পুলিশি মিসকন্ডাক্টকে ক’ঠোর হাতে দমন করতে না পারলে জনগণের পুলিশ হয়ে ওঠা সহজ হবে না।”

আইজিপি বলেন, দেশের মানুষকে নির্মোহভাবে ভালবাসতে হবে, মানুষকে কোনো প্রকার নি’র্যাতন ও নি’পীড়ন করা যাবে না। সকল উপায়ে সর্বোতোভাবে মানুষের পাশে থেকে মানুষের জন্য কাজ করতে হবে। তি‌নি ব‌লেন, দায়িত্বপালনকা‌লে শা‌রিরীক শ‌ক্তি নয়, আইনি সক্ষমতা‌কে কা‌জে লাগা‌তে হ‌বে।

আরও পড়ুন:  আইজিপি-শাজাহান খানের সামনে কথা দিল পরিবহন নেতারা

তিনি বলেন, বর্তমান করোনাকালে বাংলাদেশ পুলিশ যেভাবে জনগণের পাশে দাঁড়িয়েছে  তাদেরকে সহযোগিতা করছে, নিজের জীবন বিপন্ন করে জনগণের সেবায় নিয়োজিত রয়েছে, তা সত্যিই প্রশংসনীয়।  পুলিশের এ মানবিকতা দেশের মানুষের কাছে বাংলাদেশ পুলিশকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 241
    Shares