প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

ভাঙলো সংক্রমণের রেকর্ড,আক্রান্ত ৪০০৮, মৃত্যু ৪৩

34
ভাঙলো সংক্রমণের রেকর্ড
পড়া যাবে: < 1 minute

বাংলাদেশে এক দিনে ৪ হাজারের বেশি মানুষের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় এ সংখ্যা ৪০০৮ জন। এবং এ সময়ে মৃ’ত্যু হয়েছে ৪৩ জনের। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯৮ হাজার ৪৮৯ জন এবং মোট মৃ’তের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৩০৫ জনে।

আজ বুধবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, ৫৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৮ হাজার ৯২২টি আর পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৫২৭টি। শনাক্তের হার ২২.৮৭ শতাংশ।

আরও পড়ুন:  অবশেষে সুখবর, পাওয়া গেল করো'নায় জীবন রক্ষাকারী প্রথম ওষুধ

নাসিমা সুলতানা আরো জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৯২৫ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩৮ হাজার ১৮৯ জন। সুস্থতার হার ৩৮.৭৭ শতাংশ এবং মৃ’ত্যুর হার ১.৩৩ শতাংশ। মা’রা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ২৮ জন ও নারী ১৫ জন।

বয়স বিশ্লেষণে জানা যায়, ০ থেকে ১০ বছরের মধ্যে একজন, ১১-২০ একজন, ২১-৩০ একজন, ৩১-৪০ চারজন, ৪১-৫০ চারজন, ৫১-৬০ ৯ জন, ৬১-৭০ ১২ জন, ৭১-৮০ ৯ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন।

এদের মধ্যে ঢাকা বিভাগের ২১ জন, চট্টগ্রাম বিভাগের ১২ জন, রাজশাহী বিভাগের চারজন, খুলনা বিভাগের দুইজন, সিলেট বিভাগের একজন, ময়মনসিংহ বিভাগের দুইজন এবং রংপুর বিভাগের একজন।

আরও পড়ুন:  তাহলে কি আওয়ামী লীগ দু’র্নীতিবা’জদের সাথে আপোস করছে?

হাসপাতালে মা’রা গেছেন ২৭ জন, বাড়িতে ১৫ জন এবং হাসপাতালে আনার পথে একজন।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৭১৮ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ২৬৮ জনকে। ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার। ১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃ’ত্যু হয়।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।