প্রচ্ছদ জীবন-যাপন

গুড়ো দুধের সাহায্যে বাড়িতে বসেই ফিরে পেতে পারেন ত্বকের হারানো ঔজ্জ্বল্য

32
গুড়ো দুধের সাহায্যে বাড়িতে বসেই ফিরে পেতে পারেন ত্বকের হারানো ঔজ্জ্বল্য

পড়া যাবে: < 1 minute

করোনা সংক্রমণের আশঙ্কায় জারি লকডাউন। বন্ধ রয়েছে বিউটি পার্লার। তার ফলে নিশ্চয়ই আপনার রূপচর্চা শিকেয় উঠেছ। আয়নার সামনে দাঁড়িয়ে নিজেকে দেখেই আঁতকে উঠছেন তাই তো? বিউটি পার্লার বন্ধ তো কী? জানেন কি আপনার রান্নাঘরে থাকা নানা জিনিস দিয়েই ফিরে পেতে পারেন ত্বকের হারানো জেল্লা।

বাড়িতে নিশ্চয়ই আপনার গুড়ো দুধ আছে। জানেন কি সামান্য গুড়ো দুধের সাহায্যে বাড়িতে বসেই ফিরে পেতে পারেন ত্বকের হারানো ঔজ্জ্বল্য। কীভাবে ব্যবহার করবেন বুঝতে পারছেন না তো? আপনার জন্য রইল টিপস। গুড়ো দুধের সঙ্গে একটু ময়দা মিশিয়ে নিন। এবার কমলালেবু রস দিয়ে তা ভাল করে মেখে নিন। এবার তা আপনার মুখ এবং গলায় মেখে নিন।

আরও পড়ুন:  এই সমস্যাগু'লিকে অবজ্ঞা করলেই বিপদ! বিশেষজ্ঞদের মতে এগু'লিও করো'নার উপসর্গ!

১৫ মিনিট রাখুন। এরপর তা ভাল করে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। আয়নার সামনে দাঁড়িয়ে দেখুন। আপনার ত্বকের ঔজ্জ্বল্য ঠিক কতটা বাড়ল তা নিজেই পরখ করতে পারবেন। দই এবং পাতিলেবুর রসের মধ্যে একটু গুড়ো দুধ দিয়ে মিশ্রণ তৈরি করতে পারেন। এই মিশ্রণ ব্যবহারে মিলতে পারে জেল্লাদার ত্বক। প্রায় ২০ মিনিট তা মুখে এবং গলায় লাগিয়ে রাখুন।

এরপর ঠান্ডা জলে হালকা হাতে ঘষে তুলে ফেলুন। সপ্তাহে বেশ কয়েকবার এই মিশ্রণটি ব্যবহার করলে ত্বকের জন্য দেখবেন আপনি অন্যের কাছে ক্রমশ ঈর্ষার পাত্রী হয়ে উঠছেন। মুলতানি মাটি এবং গুড়ো দুধের মিশ্রণও ত্বকের ঔজ্জ্বল্য ফেরাতে অত্যন্ত উপকারী।

আরও পড়ুন:  করো’নাভাই’রাসের ৫ সাধারণ উপসর্গ ,জেনে রাখা জরুরী

সপ্তাহে কমপক্ষে দু’দিন ২০-৩০ মিনিট এই মিশ্রণ ব্যবহার করুন। এক সপ্তাহ পর আয়নার সামনে দাঁড়িয়ে নিজেই নিজেকে দেখে অবাক হয়ে যেতে পারেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 15
    Shares