প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

করোনা কেড়ে নিল আরও ৪৫ জনের প্রাণ

17
করোনা কেড়ে নিল আরও ৪৫ জনের প্রাণ
পড়া যাবে: < 1 minute

দেশে গত ২৪ ঘণ্টায় মহামা’রি করো’নাভাই’রাসে (কোভিড-১৯) আ’ক্রান্ত হয়ে আরও ৪৫ জন মা’রা গেছেন। এ নিয়ে ভাই’রাসটিতে মোট ১৩৮৮ জনের মৃ’ত্যু হলো।

একই সময়ে আ’ক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৩ হাজার ২৪৩ জন। ফলে মোট আ’ক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৫ হাজার ৫৩৫ জনে।

শুক্রবার (১৯ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করো’নাভাই’রাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অধিদফতরের অ’তিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন।

নিয়মিত হেলথ বুলেটিনে আরও জানানো হয়, গত ২৪ ঘন্টায় সারাদেশে করো’না নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৪৫ টি।

চীনের উহান শহর থেকে সারা’বিশ্বে ছড়িয়ে পড়া কারোন ভাই’রাস বাংলাদেশেও সংক্রমণ শুরু করেছে। ইতোমধ্যে দেশের ৬৪ জে’লায় ছড়িয়ে পড়েছে এই ভাই’রাস।

জুন মাস শুরু হওয়ার পর একদিনেও শনাক্তের সংখ্যা দুই হাজারের নিচে নামেনি বাংলাদেশে। একটানা ১০দিন যাবৎ মৃ’তের সংখ্যা ৩০ কিংবা তার চেয়ে বেশি।

গত ৮ মা’র্চ বাংলাদেশে প্রথম করো’নাভাই’রাসে আ’ক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মা’র্চ এই ভাই’রাসে আ’ক্রান্ত হয়ে প্রথম মৃ’ত্যুর ঘটনা ঘটে। এরপর থেকে করোনায় আ’ক্রান্ত ও মৃ’তের সংখ্যা লাফিয়ে বাড়ছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।