প্রচ্ছদ বিনোদন

বাংলার মডেলদের এমন ফটোশুট কেউ দেখেনি আগে!

26
বাংলার মডেলদের এমন ফটোশুট কেউ দেখেনি আগে!
পড়া যাবে: < 1 minute

বাংলাদেশে প্রথম ভা’র্চুয়াল ফটোশুট করলেন হালের জনপ্রিয় মডেল রিবা। আর ছবির ডিরেকশন দিয়েছেন তারুণ্যদীপ্ত ফটোগ্রাফার কৌশিক ইকবাল। এই ফটোসিরিজ ফটোশুটের পেছনের গল্প থাকছে প্রতিবেদনে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে খুব একটা না থাকলেও রিবার দেখা মেলে ইন্সটাগ্রামে।

লকডাউনের একদম শুরু থেকে ফলো করে আসছিলেন ওয়ার্ল্ডওয়াইডের নতুন নতুন ট্রেন্ড। ফ্যাশন ইন্ডাস্ট্রিকে স্ট্যাবল করতে নিজের বুদ্ধিমত্তাকে কাজে লাগিয়ে কিছু একটা করার প্রয়াসে ছিলেন তিনি। ওই সময় তার ঘনিষ্ঠ বন্ধু জনপ্রিয় ফটোগ্রাফার কৌশিক ইকবালের মাধ্যমে যে যার বাসায় থেকে ভিডিওকলের মাধ্যমে একটা ফটোশুট করার প্ল্যান করেন। তারই ধারাবাহিকতায় গেল ২১ এপ্রিল ফটোশুট করেন তারা। গুগল ডুয়ো অ্যাপস ব্যবহার করে ফটোশুটে অংশ নেন রিবা।

রিবা বলেন, ‘কৌশিক ভাইয়া, ভিডিওকলে আমাকে ডিরেকশন দিচ্ছিল। আমি কিন্তু কিছুই দেখতে পারছিলাম না। কারণ ভালো রেজুলেশনের ছবির জন্য আমি মোবাইলের ব্যাক ক্যামেরা ব্যবহার করেছি। কাজটা খুবই ক’ষ্ট’কর ছিল।’

পরবর্তী সময়ে রিবা ৫ মে আরেকটি ফটোশুট করেন রিবানি। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘দ্বিতীয় ফটোশুটটা আমা’র বাসার বারান্দাতে সোনালি রোদের আলোয় করেছিলাম। এবারেও আম’রা গুগল ডুয়ো অ্যাপস ব্যবহার করে স্ক্রিনশটের মাধ্যমে ফটোশুটটা করি।

প্রসঙ্গত, আমা’র নিজের মডেল হওয়া দুটি শুটেই আম’রা বিহাইন্ড দ্য সিন ভিডিও বানিয়েছি। কারণ অন্যরা যেন সহ’জেই বুঝতে পারে-কী’ভাবে ভা’র্চুয়াল ফটোশুট করতে হয়। পরে আমা’র মা’থায় এলো ফটো সিরিজ বানানোর। আমি তখন কৌশিককে জানালাম। সেও রাজি হলো। এই ফটো সিরিজের নাম দিলাম- এ ভা’র্চুয়াল সিরিজ উইথ ‘কৌশিক অ্যান্ড রিবা’।

পরে আমা’র ডিরেকশনে প্রথম কোনো ফটোশুট করলাম। আমাদের সঙ্গে মডেল হিসেবে কাজ করেন তাবিনদা হোসেন ও আসিফ খান। মডেল সিলেকশনের বিষয়ে আমা’র নজর ছিল-যারা সাধারণত রেগুলার পর্দার সামনে কাজ করে না, তাদেরকেই নেওয়া। ইতিমধ্যে আম’রা দুটি কাজই পাবলিশ করেছি। বাকিগুলো শিগগিরই পাবলিশ করবো।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares