প্রচ্ছদ বাংলাদেশ

হুমায়ূন ভক্তদের মন খারাপ করে দিলেন শাওন

46
হুমায়ূন ভক্তদের মন খারাপ করে দিলেন শাওন
পড়া যাবে: < 1 minute

হ‌ুমায়ূন আহমেদ ও মেহের আফরোজ শাওন বিবাহবন্ধনে আবদ্ধ হন ২০০৪ সালের ১২ ডিসেম্বর।

২০১২ সালের ১৯ জুলাই স্ত্রী’ শাওন ও ছে’লে নিষাদ, নিনিতকে রেখে না ফেরার দেশে পাড়ির জমান হু’মায়ূন আহমেদ। বর্তমানে দুই ছে’লে আর স্বামীর স্মৃ’তি আগলে রেখে পথ চলছেন শাওন।

মাঝে মধ্যে সোশ্যাল মিডিয়াতে হু’মায়ূন আহমেদকে নিয়ে স্মৃ’তিচারণ করেন মেহের আফরোজ শাওন। তেমনই ফেসবুকে এবার ৮ বছর আগের একটি ছবি পোস্ট করেছেন শাওন। এটাই নাকি হু’মায়ূন আহমেদের সঙ্গে তোলা শাওনের প্রথম সেলফি।

ছবিটির ক্যাপশনে শাওন লিখেছেন, কোলন সার্জারির ৭ম দিনে বেলভিউ হাসপাতাল থেকে বাসায় ফেরার ছুটি পেয়ে আনন্দিত হু’মায়ূন বলেছিলেন- ‘এসো দু’জনের একটা ছবি তুলি!’

শাওন আরও লিখেছেন, এটা আমাদের প্রথম সেলফি! আর এভাবে ছবি তোলাকে যে সেলফি বলে ওই সময়ে তা জানতাম না, শুধু মুহূর্তটা ব’ন্দি করতে চেয়েছিলাম। দিনটি ছিল সোমবার- ১৮ জুন, ২০১২।

এরপর শাওন পরে দু’জনের আরও বেশ কিছু ছবি ফেসবুকে পোস্ট করেন। এই ছবির সঙ্গে কলকাতার কবি শ্রীজাত’র লেখা একটি গানের কয়েকটি লাইন পোস্ট করেন।

গানের কথাগুলো হলো- ‘চুপ মুহূর্ত চুপ, ঠোঁটের তুরুপ/ এই তোমাকে ছুঁয়ে দিলাম, নাম, বুকের বোতাম, হা’রানো খাম, আজ কেন যে খুঁজে পেলাম! দিন এখনও রঙিন, তাকে আদরে তুলে রাখলাম।, আজ ঠোঁটের কোলাজ থামালো কাজ মন, তোমাকে ছুঁয়ে দিলাম।’

হু’মায়ূন-শাওনের ভালোবাসায় ব’ন্দি এই ফ্রেম মন খা’রাপ করে দিয়েছে অনেকের। ছবির কমেন্ট ঘরে কেউ কেউ লিখেছেন, ‘আহা রে! তিনি যদি আরো কয়েকটি বছর বাঁচতেন! এমন একটা মায়াময় মুহূর্তের ছবি! হাহাকার করে উঠলো ভিতরটা।’ আবার কেউ লিখেছেন, ‘মন খা’রাপ লাগছে ছবিটা দেখে।’ আবার কেউ কেউ হু’মায়ূন আহমেদ ও শাওনকে শ্রদ্ধা জানানাচ্ছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।