প্রচ্ছদ বাংলাদেশ

আর শোনা যাবে না বলিউড জয়ী আতিফ আসলামের গান

153
আর শোনা যাবে না বলিউড জয়ী আতিফ আসলামের গান
পড়া যাবে: < 1 minute

পা’কিস্তানের জনপ্রিয় গায়ক আতিফ আসলামের সংগীত জগতকে বিদায় জানানোর সিদ্ধান্তে বেশ কিছুদিন ধরে জ’ল্পনা চলছে। বলা হচ্ছে, ধ’র্মের কারণে গান ছাড়ছেন তিনি।

সম্প্রতি জিও নিউজের ‘ক্যাপিটাল ট’ক’ অনুষ্ঠানে হামিদ মীরকে দেওয়া এক সাক্ষাৎকারে এ বিষয়ে মুখ খোলেন বলিউডে জনপ্রিয়তা পাওয়া এই গায়ক।

আতিফ আসলাম জানান, মিউজিক ইন্ডাস্ট্রি ছাড়ার বিষয়টি বেশ ব্যক্তিগত। তবে নিজের অংশ হিসেবে ধ’র্মের সঙ্গে যু’ক্ত থাকতে চান। তিনি বলেন, “আমি বলতে চাই না যে, সংগীত পুরোপুরি ছেড়ে দেবো।

বরং ধ’র্মের গুরুত্বপূর্ণ দিকের সঙ্গে যু’ক্ত আল্লাহর নিরানব্বই নাম ও তাজদার-ই-হা’রাম তুলে ধরতে চাই।”সবাইকে ইস’লামের গুরুত্ব বুঝাতে চাই।এটা সবার দরকার।

তার সঙ্গে যোগ করেন, “আমি খুশি যে এমন কিছু তরুণ আছেন যারা শুধু আমা’র সংগীত শুনছেনই না, এই বিষয়গুলোর দিকেও ঝুঁকছেন। তবে আমি এখনই গান ছেড়ে দিচ্ছি না।

” করো’না পরিস্থিতিতে আতিফ আসলামের আজানের একটি ভি’ডিও ই’ন্টারনেটে ঝ’ড় তুলেছে। এ প্রসঙ্গে জানান, পবিত্র ম’ক্কায় আজান দেওয়া ইচ্ছা অনেক দিনের।

সেখান থেকেই এই ভিডিও প্রকাশের পরিকল্পনা। এতই আ’প্লুত ছিলেন যে, আজান রেকর্ডের আগের রাতে তিনি ঘুমাতে পারেননি। এ নিয়ে তার অনুভূতি ভাষায় প্রকাশের নয় বলেও জানান।

কোক স্টুডিও’র সাম্প্রতিক এপিসোডে আল্লাহর নিরানব্বই নামখচিত ‘আসমা-উল-হুসনা’ শিরোনামের সংগীত পরিবেশন করেন আতিফ আসলাম। যা বেশ প্রশংসিত হয়েছে।

এ আইকনিক গায়ক বলেন, “জীবনে আম’রা অনেক কিছু করি, যার কিছু পুণ্যময় কিছু পাপ। আমি যথেষ্ট ভাগ্যবান যে ‘তাজদার-ই-হারাম’-এ কণ্ঠ দিয়েছি এবং ‘আসমা-উল-হুসনা’য় সুযোগ পেয়ে নিজেকে খুব ভাগ্যবান মনে করি। নামগুলো আবৃত্তির সময় আমা’র যে অনুভূতি হয়েছিল তা ব্যাখ্যা করতে পারব না।”

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 3
    Shares