প্রচ্ছদ কৃষি, প্রাণী ও পরিবেশ

বাগেরহাটে ২৫৬ জন কৃষককে বীজ ও আর্থিক সহায়তা প্রদান

24
আর্থিক সহায়তা প্রদান
পড়া যাবে: < 1 minute

আর্থিক সহায়তা প্রদান

শেখ সাইফুল ইসলাম কবির,বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটের ফকিরহাটে করোনা দুর্যোগ পরিস্থিতির মধ্যেও থেমে নেই কার্যক্রম। উপজেলা কৃষি অফিসের উদ্যোগে কৃষকদের প্রশিক্ষণ, বীজ বিতরণ ও আর্থিক সহায়তা প্রদান সহ কৃষকদের নানা প্রকারের সহযোগিতা করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার দুপুরে উপজেলা কৃষি অফিসের আয়োজনে ২৫৬জন কৃষক-কৃষাণীদের মাঝে ১০ প্রকারের বীজ ও আর্থিক সহায়তা স্বরুপ চেক প্রদান করা হয়েছে।

ওই চেক বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ। উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) রহিমা সুলতানা বুশরা এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফকিরহাট সরকারি ফজিলাতুন্নেছা মুজিব মহিলা (ডিগ্রি) কলেজের অধ্যক্ষ অমিত রায় চৌধুরী ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাহীদ সুজা।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ নাছরুল মিল্লাত। উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষণ অফিসার নয়ন কুমার সেন এর সঞ্চালনায় এসময় বক্তব্য দেন উপ-সহকারি কৃষি কর্মকর্তা বিপুল পাল, কৃষক বসন্ত শিকদার প্রমূখ।

এসময় সহকারি অধ্যাপক মাসুদুর রহমান মুক্ত, উপ-সহকারি কৃষি কর্মকর্তা নীল রতন রায়, মো: বিল্লাল হোসেন, বিপ্লব দাশ সুমন বাগচী, দেবদাশ বালা সহ বিভিন্ন উপ-সহকারি কৃষি কর্মকর্তা, সংবাদকর্মী ও কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন।

এদিন প্রতি কৃষককে বেগুন, পেঁপেঁ, করোলা, বরবটী সিম সহ ১০ প্রকারের বীজ ও সার, জৈব, অজৈব সার ও কৃষি ক্ষেত পরিচর্যার জন্য জনপ্রতি ১৯৩৫ টাকার চেক প্রদান করা হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।