প্রচ্ছদ আন্তর্জাতিক

ভ্যাকসিন ছাড়াই করোনা বিলীন হয়ে যাবে: ট্রাম্প

31
ভ্যাকসিন ছাড়াই করোনা বিলীন হয়ে যাবে: ট্রাম্প
পড়া যাবে: < 1 minute

করো’নার ভ্যাকসিন আবিষ্কার হোক বা না হোক ভাই’রাসটি বিলীন হয়ে যাবে বলে দাবি করেছেন মা’র্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রা’ম্প।

স্থানীয় টেলিভিশন চ্যানেল ফক্স নিউজে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ দাবি করেন। গত মাসেও হোয়াইট হাউসে নিউজ ব্রিফিংয়ে ট্রা’ম্প মন্তব্য করেছিলেন, ভ্যাকসিন ছাড়াই করো’না বিদায় নেবে।

করো’নায় শীর্ষ সংক্রমিত দেশ যু’ক্তরাষ্ট্র। আ’ক্রান্ত ও মৃ’ত্যুতে যু’ক্তরাষ্ট্রের ধারেকাছে নেই কোনো দেশ। অথচ এরমধ্যেও ট্রা’ম্প দেশের অর্থনীতি পুনরায় সচল করার জোড় তৎপরতা চালাচ্ছেন। এর আগে তিনি বলেছিলেন, ভ্যাকসিন আসুক আর না আসুক সব সচল হবে। শুধু ভ্যাকসিন নয় ওষুধ নিয়ে তিনি বি’ভ্রান্তি ছড়িয়েছেন।

ট্রা’ম্প বলেছেন, ‘ভ্যাকসিন পাওয়ার খুব কাছাকাছি পৌঁছে গেছি আম’রা। একটি থেরাপি আবিষ্কারেরও কাছাকাছি আছি আম’রা, এটা সত্যিই খুব ভালো থেরাপি হবে। তবে সেটি না হলেও আমি এ নিয়ে (করো’নাভাই’রাস) কথা বলতে চাই না। কারণ এটি বিলীন হয়ে যাচ্ছে, এটি বিলীন হওয়ার পথে।’

তিনি আরও বলেন, ‘তবে একটি ভ্যাকসিন আবিষ্কার হলে তা সত্যিই দারুণ হবে। আর সেটাই হতে যাচ্ছে।’ এর আগে গত মাসে হোয়াইট হাউসে ট্রা’ম্প বলেছিলেন, ‘নির্দিষ্ট কিছু সময়ের পর আম’রা আর করো’না দেখতে পাব না। এটি বিদায় নেওয়ার প্রক্রিয়ায় রয়েছে।’

সবশেষ হিসাব বলছে, যু’ক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করো’নায় সংক্রমিত হিসেবে শনাক্ত মানুষের সংখ্যা প্রায় ২৩ লাখ। আ’ক্রান্তের মধ্যে ১ লাখ ২২ হাজারের বেশি মা’রা গেছেন। আ’ক্রান্তদের মধ্যে অবশ্য ৯ লাখের বেশি মানুষ চিকিৎসা শেষে এখন সুস্থ। প্রতিদিন আ’ক্রান্ত বাড়লেও ট্রা’ম্প তার নির্বাচনী প্রচারণা ফের শুরু করেছেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 11
    Shares