প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

১৭ দিনেও পাননি করো’নার রিপোর্ট, উপসর্গ নিয়ে বিদেশির মৃ’ত্যু

22
১৭ দিনেও পাননি করো'নার রিপোর্ট, উপসর্গ নিয়ে বিদেশির মৃ'ত্যু
পড়া যাবে: < 1 minute

চট্টগ্রামে করো’নাভাই’রাসের (কোভিড-১৯) উপসর্গ নিয়ে ফিলিপাইনের এক নাগরিকের মৃ’ত্যু হয়েছে। করো’না প্রাদুর্ভাবের পর চট্টগ্রামে এই প্রথম কোনো বিদেশি নাগরিক করো’নার উপসর্গ নিয়ে মা’রা গেলেন।

তবে ওই বিদেশি নাগরিক করো’না পরীক্ষার জন্য নমুনা দেয়ার গত ১৭ দিনেও এর ফল জানতে পারেননি।

শুক্রবার (১৯ জুন) রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চ’মেক) হাসপাতা’লে চিকিৎসাধীন অবস্থায় তার মৃ’ত্যু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতা’লের উপ-পরিচালক ডা. আফতাবুল ইস’লাম।

মৃ’ত ফিলিপাইনের নাগরিকের নাম রুয়েল এসত্রেলে কাতান (৫০)। তিনি চট্টগ্রাম বন্দরে একটি বেসরকারি অ’পারেটর প্রতিষ্ঠানের শিপ প্ল্যানার পদে কর্ম’রত ছিলেন।

ডা. আফতাবুল ইস’লাম বলেন, করো’না উপসর্গ নিয়ে গত ১৬ দিন ধরে ফিলিপাইনের একজন নাগরিক আমাদের হাসপাতা’লে চিকিৎসাধীন ছিলেন। করো’না পরীক্ষার জন্য ওনার নমুনা নেয়া হয়েছিল। নমুনা ঢাকায় পাঠানো হয়েছে। তবে রেজাল্ট এখনও আসেনি। তবে এরই মধ্যে গতকাল রাতে তার মৃ’ত্যু হয়।

জানা যায়, গতকাল শুক্রবার রাত ১০টার দিকে মা’রা যাওয়া রুয়েল এসত্রেলে কাতান চট্টগ্রাম বন্দরে জাহাজ থেকে কনটেইনার ওঠানামায় নিয়োজিত বেসরকারি একটি অ’পারেটর প্রতিষ্ঠানের শিপ প্ল্যানার পদে কর্ম’রত ছিলেন। তিনি চট্টগ্রাম নগরের হালিশহর হাউজিং এলাকায় থাকতেন। তার পরিবার ফিলিপাইনে বসবাস করেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares