প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

সরে যেতে হচ্ছে স্বাস্থ্য অধিদপ্তরেরে মহাপরিচালককে?

25
পড়া যাবে: < 1 minute

করো’না মোকাবিলায় স্বাস্থ্য অধিদপ্তরেরে একের পর এক ব্যার্থতা, দায়িত্বহীনতা, অযোগ্যতার কারণে শেষ পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে সরে যেতে হচ্ছে বলে সরকারের একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

ইতিমধ্যে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে সরিয়ে দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে বলে সরকারের একটি দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

দুই বছরের চুক্তিতে থাকা স্বাস্থ্য অধিদপ্তরের এই ডিজির চুক্তি বাতিলের প্রক্রিয়া আগামীকাল থেকেই শুরু হতে পারে বলে সরকারের ওই সূত্রটি নিশ্চিত করেছে।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, করো’না শুরুর পর থেকেই স্বাস্থ্য অধিদপ্তরের কার্যক্রমে প্রধানমন্ত্রীর কার‌্যালয় অসন্তোষ প্রকাশ করে আসছিল। এর আগেই তাকে সরিয়ে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছিল। কিন্তু সে সময় করো’না আ’ক্রান্ত হলে মানবিক কারণে তাকে তার পদে রাখা হয়। কিন্তু করো’না আ’ক্রান্ত হয়ে তিনি সরকারী হাসপাতা’লে চিকিৎসা না নিয়ে সম্মিলিত সাম’রিক হাসপাতা’লে চিকিৎসা নিতে যান। সেখান থেকে রোগ মুক্তির পর তিনি প্রথম সংবাদ সম্মেলনে এসেই বিতর্ক ছড়িয়ে দেন।

সরকারের একাধিক মন্ত্রী বলেছেন যে, তার এই বক্তব্য কি নিছকই ভুল নাকি তিনি ইচ্ছে করে বি’ভ্রান্তি সৃষ্টির চেষ্টা করছেন এটা খতিয়ে দেখা দরকার। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই বক্তব্যকে কা’ণ্ডজ্ঞানহীন বলেছেন। এই বক্তব্যের পর তিনি যখন দুরকম বক্তব্য দিয়েছেন, সেটা নিয়েও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সরকারের অন্যতম নীতি নির্ধারক ওবায়দুল কাদের বির’ক্তি প্রকাশ করেছেন।

তিনি বলেছেন যে, স্বাস্থ্য অধিদপ্তর এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের বি’রুদ্ধে অনেক অ’ভিযোগ এবং জনগণের বির’ক্তি বাড়ছে। সরকার বিষয়টি নিয়ে মুখ বুঝে থাকতে পারে না।

একাধিক দায়িত্বশীল সূত্র বলছে, প্রধানমন্ত্রীর কার্যালয় ইতিমধ্যেই একজন নতুন পরিচালক নিয়োগের প্রক্রিয়া শুরু করেছেন। আগামী দুয়েকদিনের মধ্যেই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে জানা গেছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।