প্রচ্ছদ বাংলাদেশ

চুক্তিপত্র জমা করল যশরাজ, সুশান্তের মৃ’ত্যু র’হস্যে এবার নতুন মোড়!

68
চুক্তিপত্র জমা করল যশরাজ, সুশান্তের মৃ’ত্যু র’হস্যে এবার নতুন মোড়!
পড়া যাবে: 2 মিনিটে

সুশান্ত সিংহ রাজপুত মা’রা গিয়েছেন ছয় দিন পার হল। গত ১৪ জুন ফ্ল্যাট থেকে উ’দ্ধার হয়েছিল তাঁর ঝুলন্ত দেহ। এই একটি মৃ’ত্যুই যেন আচ’মকাই নাড়িয়ে দিয়েছে বলিউডের আজন্মলালিত স্বজনপোষণ প্রথাকে।

এবার তার মৃ’ত্যু র’হস্যে আবারও নতুন মোড় নিচ্ছে। এবার মুম্বাই পু’লিশের আদেশানুসারে সুশান্তের সঙ্গে চুক্তিপত্র জমা করল প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মস। গত বৃহস্পতিবার সুশান্তের সঙ্গে যশরাজের চুক্তি সংক্রান্ত যাবতীয় নথিপত্র জমা করার নির্দেশ দেয় বান্দ্রা থা’নার পু’লিশ।

আজ শনিবার মুম্বাই পু’লিশের জোন-৯-এর ডিসিপি অ’ভিষেক ত্রিমুখে সংবাদমাধ্যমকে জানান, “সুশান্ত সিংহ রাজপুতের আত্মহ’ত্যায় ত’দন্তকারী অফিসারকে আজ যশরাজ ফিল্মস চুক্তিপত্র জমা দিয়েছে। আম’রা গোটা বিষয়টি খতিয়ে দেখছি।”

পূর্ব সূত্রমতে, এক সাক্ষাৎকারে সুশান্ত জানিয়েছিলেন, কেরিয়ারের শুরুতে তিনি চুক্তিবদ্ধ ছিলেন যশরাজ ফিল্মসের সঙ্গে। চুক্তি অনুযায়ী তাঁর ৩টি ছবি করার কথা ছিল এই ব্যানারের সঙ্গে।

তার মধ্যে দু’টি ছবি ‘শুদ্ধ দেশি রোমান্স’ এবং ‘ব্যোমকেশ বক্সী’ বাস্তবায়িত হলেও তৃতীয় ছবি ‘পানি’ আক্ষরিক অর্থেই বিশ বাঁও জলে ডুবেছিল। অথচ এই ছবিকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে ১১ মাস অ’ভিনেতাকে অন্য ছবিতে সই করতে দেননি যশরাজ ফিল্মসের কর্ণধার আদিত্য চোপড়া! ‘পানি’ ছবিটি পরিচালনা করার কথা ছিল শেখর কপূরের।

সম্প্রতি টুইটে তিনি সে কথা স্বীকার করে জানান, এর পরেই প্রথম ভেঙে পড়েন ‘রাবতা’ স্টার।” আবার এই চুক্তির কারণেই দুটো বড় ছবি হাতছাড়া হয়েছিল সুশান্তের। যার মধ্যে একটি সঞ্জয় লীলা ভনশালীর ‘রাম লীলা’, অন্যটি ‘বেফিকরে’। সে সময় আদিত্যই নতুন প্রতিভাকে পক্ষান্তরে চেপে দিয়েছিলেন অন্য প্রযোজকের ছবিতে কাজ করার অনুমতি না দিয়ে।

এই চুক্তিপত্রের জন্যই অ’ভিনেতার কেরিয়ারে গ্রহণ লেগেছিল। ছয় মাসের মধ্যে সাতটি ছবি হাতছাড়া হয়ে গেছিল। অথচ চুক্তিতে থাকা সত্ত্বেও রণবীর সিংহ একাধিক অন্য ছবিতে অ’ভিনয়ের অনুমতি পেয়েছিলেন। তার জ্বলন্ত উদাহ’রণ ‘রাম লীলা’। সুশান্ত নিজেই বলেছিলেন সঞ্জয় লীলা ভনসালীর ওই ছবিতে প্রথমে অ’ভিনয় করার কথা ছিল তাঁরই। কিন্তু যশরাজের সঙ্গে চুক্তিবদ্ধ থাকার কারণে ওই ছবি করতে পারেননি সুশান্ত।

দু্ইদিন আগে সুশান্তের প্রে’মিকা রিয়া চক্রবর্তীকে ডা’কা হলে তিনি পু’লিশকে জানান, যশরাজের সঙ্গে চুক্তি শেষ করে দিয়েছিলেন সুশান্ত। এবং রিয়াকেও নাকি তিনি ওই বিগ ব্যানারের সঙ্গে কাজ করতে বারণ করেছিলেন। সূত্র: আনন্দবাজার।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।