প্রচ্ছদ বাংলাদেশ

পুরুষ অ’ভিনেতাদেরও দেওয়া হয় শোওয়ার শর্ত, বিষ্ফোরক অ’ভিনেতা

31
পুরুষ অ'ভিনেতাদেরও দেওয়া হয় শোওয়ার শর্ত, বিষ্ফোরক অ'ভিনেতা
পড়া যাবে: < 1 minute

অ’ভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃ’ত্যুর পর থেকে নেপোটিজম বা স্বজনপোষণ সংক্রান্ত একের পর এক ঘটনা প্রকাশ্যে আসছে।

শুধু বলিউড নয় টলিউডের উঠছে প্রশ্ন। এরইমধ্যে অ’ভিনেত্রী শ্রীলেখা মিত্র ইউটিউব লাইভে বি’স্ফো’রক মন্তব্য করেছেন।

তাঁর দাবি একসময় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে ঋতুপর্ণা সেনগুপ্তের প্রে’ম ছিল। আর সেই জন্যই ঋতুপর্ণাই সব নায়িকার চরিত্র পেতেন।

এছাড়াও শ্রীলেখার অ’ভিযোগ এনেছেন সৃজিত মুখোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায়, প্রযোজক অশোক ধানুকা সহ আরো অনেকেরই বি’রুদ্ধে।

এবার অ’ভিনেত্রী শ্রীলেখা মিত্রের এই বি’স্ফো’রক মন্তব্য গু’লির স্বপক্ষে একটি স্টেটাস দিলেন অ’ভিনেতা তথাগত মুখোপাধ্যায়।

তথাগত শ্রীলেখার এই সাহসকে সম’র্থন জানিয়ে লিখছেন, “গতকাল রাতে দেখলাম,নতুন করে বলার কিছু নেই,তুমি তোমা’র সত্যিগুলো তোমা’র মতন করে বলেছ,বরাবরই বলে আসছ, শুধু এভাবে হয়তো প্রথমবার, হয়তো আরো অনেক সত্যি আছে যেগুলো কোনো একটা বিকেলবেলায় বলতে ইচ্ছে করবে,আবার নাও ইচ্ছে করতে পারে।

সত্যির একটা চূড়ান্ত ন’গ্নতা রয়েছে তাই লজ্জাবোধও প্রবল, তুমি লজ্জা পেও না কিন্তু,তাহলে অন্য আরও অনেকগুলো শ্রীলেখা যারা একদিন বলবে ভেবেছিল চুপ করে যাবে,অনুপ্রেরণা ছোঁয়াচে, সাহসেরই মতন,তুমি সাহস থামিও না, কতগুলো মুখই তো,সব জায়গাতেই আছে,আম’রা বলে উঠতে পারি না কারন ওই লজ্জা…নিজেকে বলার লজ্জা,কেউ আমাকে টাকার জায়গাতে হরলিক্সের শিশি দিয়েছে বলতে পারার লজ্জা,লোকজনকে জানানোর লজ্জা,আসলে লজ্জিত যাদের হওয়া উচিৎ তারা বহাল তবিয়ৎে বুক ফুলিয়ে নিজের ছবিতে মালা নেন।”

নাম না করে তথাগত কলকাতার এক পরিচালকের কথা বলেছেন যিনি তার পুরুষ অ’ভিনেতাদের কাস্টিং কাউকে বাধ্য করতেন।

তথাগত লিখছেন, “কজনই বা জানতে চান নামী সচেতন,উদারমনস্ক লেখক পরিচালক তার পুরুষ অ’ভিনেতাদের সিনেমায় সুযোগ দিতে তার সাথে শোওয়ার প্রাথমিক শর্ত ডিঙোতে বাধ্য করতেন। তুমি কিন্তু লজ্জা পেও না বলতে,আম’রা চুপ করে আছি,হয়তো ভ’য় পেয়ে আছি,অ’পেক্ষায় আছি,তুমি তাতে অনুপ্রেরণা হওয়া বন্ধ করো’না। সত্যিতে কিছু পাল্টাবে কিনা জানি না,একনাগাড়ে বলে যাওয়াতে কিছু বন্ধ হবে কিনা জানি না,তবে অভ্যেস তৈরি হবে,সত্যি বলার সত্যি শোনার অভ্যেস।” সুত্র: কলকাতা২৪

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares