প্রচ্ছদ আন্তর্জাতিক

এবার চীনের কাছে মার খেয়ে পাকিস্তানে গোলা ফেলছে ভারত

108
এবার চীনের কাছে মার খেয়ে পাকিস্তানে গোলা ফেলছে ভারত
পড়া যাবে: < 1 minute

সম্প্রতি চীনের সঙ্গে সং’ঘর্ষে লাদাখ সীমান্তে ২০ সে’না নি’হত হওয়ার পর ভ’য়ানক চাপে রয়েছে ভা’রত। গালওয়ান উপত্যকাকে নিজের দাবি করে বিপুল সে’না মোতায়েন করেছে চীন। এরই মধ্যে প্রতিবেশী আরেক দেশ নেপালও সীমান্তে সে’না টহল বাড়িয়েছে। এর মধ্যেই ‘চিরশত্রু’ পা’কিস্তানের সঙ্গেও নতুন করে দ্বন্দ্বে জড়াল দেশটি।

এদিকে পা’কিস্তানের গণমাধ্যম ডন জানায়, শনিবার (২০ জুন) পা’কিস্তানশাসিত জম্মু-কা’শ্মীরের হাবেলি জে’লায় নিয়ন্ত্রণ রেখা (এলওসি) বরাবর ভা’রতের ব্যাপক গো’লাবর্ষণে এক শি’শু নি’হত ও আরেক শি’শুসহ আরও দুইজন আ’হত হয়েছে।

পা’কিস্তানের পুনচ ডিভিশন পু’লিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) রশিদ নাঈম খান জানান, শনিবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টা থেকে অন্তত বিকেল ৪টা পর্যন্ত হিলান, কালামুল্লাসহ আশপাশের গ্রামের মানুষজনদের লক্ষ্য করে গো’লাবর্ষণ করেছে ভা’রতীয় বাহিনী।

এতে কালামুল্লায় ১৪ বছর বয়সী এক কি’শোরী নি’হত ও তার মা আ’হত হন। এসময় একই গ্রামের নয় বছরের আরও এক শি’শু আ’হত হয়েছে। গো’লার আ’ঘাতে বি’ধ্বস্ত হয়েছে অসংখ্য ঘরবাড়ি।

তবে পা’কিস্তানের দাবি অগ্রাহ্য করে উল্টো তাদের দিকেই যু’দ্ধবিরতি লঙ্ঘনের অ’ভিযোগ তুলেছে ভা’রত। তাদের দাবি, পা’কিস্তান বিনা প্ররোচণায় রামপুর সেক্টরের নিয়ন্ত্রণরেখা বরাবর ম’র্টার হা’মলা চালায়। এতে ভা’রতের অন্তত চার বেসাম’রিক নাগরিক আ’হত হয়েছেন বলে জানানো হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 56
    Shares