প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

আরেক দুর্নীতি ধরিয়ে দিলেন প্রধানমন্ত্রী

53
আরেক দুর্নীতি ধরিয়ে দিলেন প্রধানমন্ত্রী
পড়া যাবে: < 1 minute

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের রাস্তাঘাট নির্মাণ প্রকল্পের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘ভালো কাজ করছেন আপনারা। দেশের উপকার হচ্ছে। কিন্তু আপনাদের কাজের মান নিয়ে অনেক মহলে প্রশ্ন আছে। আপনারা একটু পাতলা ঢালাই করেন ইত্যাদি।

স্থানীয় সরকার মন্ত্রীকে প্রধানমন্ত্রী বলেন, ভালো’ভাবে নজরদারির ব্যবস্থা করেন। যাতে এই বদনামটা যায়।’

রোববার (২১ জুন) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। একনেক সভা পরবর্তী সংবাদ সম্মেলনে দুপুরে পরিকল্পনামন্ত্রী এ তথ্য জানান।

একনেক সভায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের তিনটি প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। সেগুলো হলো ছয় হাজার ৪৭৬ কোটি ৬৫ লাখ টাকা খরচে ‘অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্বপূর্ণ পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প-৩’, ১৫৯ কোটি ৬০ লাখ খরচে ‘বৃহত্তর পটুয়াখালী জে’লার গুরুত্বপূর্ণ গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্প (পটুয়াখালী ও বরগুন জে’লা) (২য় সংশোধিত)’ এবং ৫৫৭ কোটি ৬২ লাখ খরচে ‘হাওড় অঞ্চলে টেকসই পানি সরবরাহ, স্যানিটেশন ও হাইজিন ব্যবস্থার উন্নয়ন’ প্রকল্প।

এ সময় প্রধানমন্ত্রীর বক্তব্য তুলে ধরে পরিকল্পনামন্ত্রী আরও বলেন, ‘ব্রিটিশরা চিহ্নিত করেছিল বালুমহাল। এখনও ডিসিরা ওই বালুমহাল ইজারা দেন। ইতিমধ্যে নদী সরে গেছে, কিন্তু ওই জায়গায় যেহেতু বালুমহাল রয়েছে। তিনি বলেন, এগুলো ঠিক নয়। আবার সার্ভে করো। যেখানে নিরাপদ সেখানে দাও। এক জায়গায় কাটতে কাটতে গভীর হয়ে যায়, পরে পাড় ভাঙে, সেতু ভাঙে ইত্যাদি রিপোর্ট তার কাছে আছে। এটা গ্রহণযোগ্য নয়।’

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।