প্রচ্ছদ বাংলাদেশ

বাবার মানিব্যাগ থেকে নিয়মিত টাকা সরাতাম: আঁখি আলমগীর

66
বাবার মানিব্যাগ থেকে নিয়মিত টাকা সরাতাম: আঁখি আলমগীর
পড়া যাবে: < 1 minute

আমি বাবার মানিব্যাগ থেকে নিয়মিত টাকা সরাতাম! এটা এখন বিশ্বা’স করবে না অনেকেই। অথচ এটা ছিল আমা’র শৈশবের অন্যতম অ্যাডভেঞ্চার।

সম্প্রতি বাবা দিবস উপলক্ষে কথাগুলো বলছিলেন জনপ্রিয় সংগীতশিল্পী আঁখি আলমগীর। দেশের স্বনামধন্য নায়ক-প্রযোজক-পরিচালক আলমগীরের যোগ্য উত্তরসূরি তিনি।

আঁখি বলেন, অনেক টাকা না, একশ থেকে পাঁচশ টাকার নোট। এটা তখন আমাদের জন্য অনেক টাকা। প্রাথমিক স্কুলে পড়ি তখন। সেই টাকা চু’রি করে আসলে খরচ করারও সুযোগ ছিল না। চুড়ি কিনে, চটপটি খেয়ে আর কত খরচ করা যায়!

তো কলেজে ওঠার পর আব্বু কথায় কথায় একদিন লজ্জা দিয়ে দিলেন। বললেন, ‘তোম’রা (তিন ভাইবোন) যে আমা’র মানিব্যাগ থেকে টাকা সরাতা, ভেবেছো আমি কিছু বুঝতাম না তখন? সবই বুঝতাম। কিন্তু তোমাদের কিছু বলিনি।’

আব্বুর এই কথাটা শুনে মনটাই খা’রাপ হয়ে গেল। আবার মনে হলো, তিনি যদি এই সুযোগটা না দিতেন তাহলে ছোটবেলায় মানিব্যাগ থেকে টাকা সরানোর মজাটাই আর পেতাম না!

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।