প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

৮৫০ মসজিদে ১ কোটি ৭০ লাখ টাকা দিলেন স্পিকার

25
৮৫০ মসজিদে ১ কোটি ৭০ লাখ টাকা দিলেন স্পিকার
পড়া যাবে: < 1 minute

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, করো’নাভাই’রাস সংক্রমণজনিত এ সংকট’কালীন বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সার্বিক সুরক্ষা ও জীবন-জীবিকা নির্বাহের জন্য উন্নয়ন কার্যক্রম ও জনবান্ধব পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। এসব পদক্ষেপে প্রায় স্থবির হয়ে পড়া অর্থনীতির চাকা চলমান রাখতে অবদান রাখছে।

রবিবার (২১ জুন) পীরগঞ্জ উপজে’লা প্রশাসনের উদ্যোগে চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অ’তিথি হিসেবে ভা’র্চুয়ালি উপস্থিত থেকে স্পিকার এসব কথা বলেন।

অনুষ্ঠানে ৮৫০টি ম’সজিদের অনুকূলে বিশ হাজার টাকা করে মোট এক কোটি ৭০ লাখ টাকা, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ক্ষুদ্র নৃগোষ্ঠীর ২৫জন শিক্ষার্থীর প্রত্যেককে ২৫ হাজার করে মোট ৬ লাখ ২৫ হাজার টাকা এবং ঢাকা-রংপুর ছয় লেন রাস্তার জন্য পীরগঞ্জ অংশের জমি অধিগ্রহণের ৮৭টি চেক বাবদ ৯ কোটি ৫৬ লাখ ২৬ হাজার ৯২৫ টাকার চেক বিতরণ করা হয়।

সদ্য প্রয়াত ধ’র্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহর ঐকান্তিক প্রচেষ্টায় ই’মাম, মুয়াজ্জিন ও ম’সজিদের অনুকূলে সরকারি অনুদান বরাদ্দ সম্ভব হওয়ায় স্পিকার তাকে শ্রদ্ধার সঙ্গে স্ম’রণ করেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের জীবন-জীবিকা সুরক্ষার ক্ষেত্রে প্রয়োজনীয় পদক্ষেপ, সংকট’কালীন ম’সজিদের ই’মাম ও মুয়াজ্জিনদের অস্বচ্ছলতা দূর করতে নগদ অর্থ সহায়তা ঘোষণা ও সরকারি অনুদান, বিভিন্ন প্রণোদনা, স্বাস্থ্য বীমা’র ব্যবস্থাসহ নানাবিধ কার্যক্রম গ্রহণ করেছেন। সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠী, যেমন- কৃষি শ্রমিক, দিনমজুর, রিকশা ও ভ্যানচালক, পরিবহন শ্রমিক, ভিক্ষুক, প্রতিব’ন্ধী, পথশি’শু, বিধবা এবং হিজড়া সম্প্রদায়ের প্রতি বিশেষ নজর রাখাসহ ত্রাণ সহায়তা নিশ্চিত করার নির্দেশনা দিয়েছেন তিনি। ইতোমধ্যে পীরগঞ্জ উপজে’লায় ওয়ার্ড ও ইউনিয়নভিত্তিক ব্যাপক ত্রাণ কার্যক্রম পরিচালনা করা হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী এসব কার্যক্রম অব্যাহত থাকবে।

এমন একটি উদ্যোগ গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে স্পিকার বলেন, ডিজিটাল বাংলাদেশের সুফলের কারণে আজ করো’নাকালীন সংকটের মধ্যেও সাধারণ মানুষের জীবন-জীবকার সুবিধার্থে চেক বিতরণের কাজটি ভা’র্চুয়ালি করা সম্ভব হচ্ছে। বিভিন্ন স্থানে অবস্থান করে আম’রা এই কার্যক্রম সফলভাবে সম্পন্ন করতে পারছি।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 8
    Shares