প্রচ্ছদ আন্তর্জাতিক

করোনাভাইরাসের নতুন নাম দিলেন ট্রাম্প

28
করোনাভাইরাসের নতুন নাম দিলেন ট্রাম্প
পড়া যাবে: < 1 minute

করো’নাভাই’রাসের নতুন নাম দিলেন ডোনাল্ড ট্রা’ম্প। করো’নাভাই’রাস (কোভিড ১৯) চীনা ভাই’রাস হিসেবে ‘কুং ফ্লু’ নামকরন করেন তিনি।

যু’ক্তরাষ্ট্রে লকডাউন দেয়ার পর প্রথম নির্বাচনি সমাবেশ করলেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রা’ম্প। সমাবেশে জমায়েত ধারণার চেয়েও অনেক কম হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম।

সমাবেশে করো’না ছাড়াও প্রায় দুই ঘণ্টার সমাবেশে বর্ণবাদ বিরোধ আ’ন্দোলনসহ বিভিন্ন ইস্যুতে কথা বলেন দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট হওয়ার লক্ষ্য নিয়ে মাঠে নামা ট্রা’ম্প।

এ সমাবেশে ট্রা’ম্প ১০ লাখ মানুষের জনসমাগম আশা করলেও, ব্যাংক অব ওকলাহোমা সেন্টারের ভেতরে ১৯ হাজার আসনের সবটাও পূর্ণ হয়নি বলে গণমাধ্যমের প্রতিবেদনগুলোতে বলা হয়েছে।

ডোনাল্ড ট্রা’ম্প বলেন, ‘বি’কৃতমস্তিষ্ক বামপন্থি দুস্কৃতিকারীরা আমাদের ইতিহাস তছনছ করে দেয়ার চেষ্টা করছে। আমাদের স্মৃ’তিস্তম্ভগুলো ভেঙে ফেলতে চাইছে। আম’রা তাদের দাবির কাছে নত হব না।’

সমাবেশে উপস্থিত সম’র্থকদের ‘যোদ্ধা’ বলে অ’ভিহিত করেন তিনি। সমাবেশে লোক কম হওয়ার জন্য গণমাধ্যম ও বর্ণবাদবিরোধী আ’ন্দোলনকারীদের ঘাড়ে দায় চাপান রিপাবলিকান এ প্রেসিডেন্ট। পাশাপাশি যু’ক্তরাষ্ট্রজুড়ে বর্ণবাদবিরোধী আ’ন্দোলন ও একের পর এক মূর্তি উপড়ে ফেলার ঘটনাতে ক্রুদ্ধ প্রতিক্রিয়াও ব্যক্ত করেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares