প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

রেড জোন ১০ জেলায় সাধারণ ছুটি ঘোষণা

25
রেড জোন ১০ জেলায় সাধারণ ছুটি ঘোষণা
পড়া যাবে: < 1 minute

রেড জোন ঘোষিত দেশের ১০টি জে’লায় সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। সাধারণ ছুটি ঘোষিত জে’লাগুলো হলো চট্টগ্রাম, বগুড়া, মোলভীবাজার, চুয়াডাঙ্গা, যশোর, মাদারীপুর, নারায়নগঞ্জ, হবিগঞ্জ, মুন্সিগঞ্জ ও কুমিল্লা।

রোববার উপসচিব কাজী মোহাম্ম’দ সাইফুল ইস’লাম স্বাক্ষরিত এক সংক্রান্ত প্রজ্ঞাপনে এ নির্দেশনা জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে বলা হয়, সংক্রামক রােগ প্রতিরােধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইন, ২০১৮ অনুযায়ী কোভিড-১৯ সংক্রমণ প্রতিরােধ ও নিয়ন্ত্রণে জন-চলাচল ও জীবনযাত্রা কঠোরভাবে নিয়ন্ত্রণের লক্ষ্যে দেশের নিম্নোক্ত ছকে বর্ণিত এলাকাকে রেড জোন ঘােষণা করায় উক্ত এলাকায় বর্ণিত সময়ের জন্য শর্তসাপেক্ষে সাধারণ ছুটি ঘোষণা করা হলাে। উক্ত ছুটির মধ্যে সাপ্তাহিক ছুটিও অন্তর্ভুক্ত থাকবে। তবে জরুরি পরিষেবা এ ছুটির আওতাধীন থাকবে না।

ওই এলাকার মধ্যে যেসব সরকারি, আধা-সরকারি ও বেসরকারি অফিসের কর্ম’রতদের জন্য এবং অন্য এলাকায় থাকা অফিসের কেউ রেডজোনে বসবাস করেন তাদের জন্য ছুটি কার্যকর হবে।

রেডজোনের মেয়াদ পরবর্তী ২১দিনের জন্য কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 3
    Shares