সাধারণ ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত, বন্ধ থাকবে যেসব এলাকার সরকারি-বেসরকারি অফিস

42
সাধারণ ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত, বন্ধ থাকবে যেসব এলাকার সরকারি-বেসরকারি অফিস
পড়া যাবে: < 1 minute

করো’নাভাই’রাসের সংক্রমণ বিবেচনায় রেড জোন হিসেবে চিহ্নিত অ’তি ঝুঁ’কিপুর্ণ ২৭টি এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ঝড়ের গতিতে ছড়াতে থাকা অ’তি সংক্রামক ভাই’রাসটির সংক্রমণের গতি থামাতে এই ছুটি ঘোষণা করা হয়েছে, যা ২১ জুন থেকে কার্যকর বলে জানিয়েছে সরকার।

আ’লোচিত এলাকাগুলো দেশের ১০টি জে’লায় অবস্থিত। এই জে’লাগুলো হচ্ছে-চট্টগ্রাম, বগুড়া, চুয়াডাঙ্গা, মৌলভীবাজার, নারায়ণগঞ্জ, হবিগঞ্জ, মুন্সীগঞ্জ, কুমিল্লা, যশোর ও মাদারীপুর।

এলাকাগুলোতে বিভিন্ন মেয়াদে ছুটি থাকবে। এর মধ্যে সর্বনিম্ন ছুটি ১০ দিন, আর সর্বোচ্চ ছুটি ১৯দিন। এসব ছুটির মধ্যে সাপ্তাহিক ছুটিও অন্তর্ভূক্ত থাকবে।

এলাকাগুলোকে গত ১১ জুন থেকে ১৮ জুনের মধ্যে লাল অঞ্চল বা রেড জোন (Red Zone) ঘোষণা করা হয়।

এক নজরে এলাকাভিত্তিক ছুটির তথ্য-

রোববার (২১ জুন) মধ্য রাতে সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয় আ’লোচিত ছুটি ঘোষণা করে একটি সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। তবে জরুরি পরিষেবা এই সাধারণ ছুটির আওতার বাইরে থাকবে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘লাল অঞ্চল ঘোষিত এলাকায় অবস্থিত সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত, সংবিধিবদ্ধ ও বেসরকারি অফিস, প্রতিষ্ঠান ও সংস্থায় কর্ম’রত ও অন্য এলাকায় বসবাসরত কর্মক’র্তা-কর্মচারীদের ক্ষেত্রে এ ছুটি প্রযোজ্য হবে।’

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 13
    Shares