প্রচ্ছদ আন্তর্জাতিক

প্রতি সেকেন্ডে ২ জনের বেশি করোনা শনাক্ত হচ্ছে!

19
প্রতি সেকেন্ডে ২ জনের বেশি করোনা শনাক্ত হচ্ছে!
পড়া যাবে: < 1 minute

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) জানিয়েছে, একদিনে সর্বোচ্চ সংখ্যক মানুষ করো’নাভাই’রাসে আ’ক্রান্তের ঘটনা ঘটেছে গত ২৪ ঘণ্টায়। নতুন করে শনাক্ত হয়েছে এক লাখ ৮৩ হাজারের বেশি রোগী।

ডাব্লিউএইচও বলছে, ব্রাজিলে নতুন করে আ’ক্রান্ত হয়েছে ৫৪ হাজার সাতশ ৪১ জন, যু’ক্তরাষ্ট্রে ৩৬ হাজার ছয়শ ১৭ জন এবং ভা’রতে ১৫ হাজার চারশ জন।

আর এখন পর্যন্ত করো’নাভাই’রাসে সারা’বিশ্বে আ’ক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৯০ লাখ ৫১ হাজার তিনশ ৫৮ জন এবং মা’রা গেছে চার লাখ ৭০ হাজার চারশ ৯৫ জন।

তার মধ্যে ২৪ ঘণ্টায় আ’ক্রান্ত হয়েছে এক লাখ ৮৩ হাজার ২০ জন এবং মা’রা গেছে চার হাজার সাতশ ৪৩ জন। ফলে প্রতি সেকেন্ডে দুইজনের বেশি রোগী করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হিসেবে শনাক্ত হচ্ছে।

যু’ক্তরাষ্ট্র করো’নায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে। সে দেশে এখন পর্যন্ত করো’না আ’ক্রান্তের সংখ্যা ২৩ লাখ ৫৬ হাজার ছয়শ ৫৭ জন এবং মা’রা গেছে এক লাখ ২২ হাজার দু’শ ৪৭ জন।

যু’ক্তরাষ্ট্র, ব্রাজিল, রাশিয়া, ভা’রতসহ বিভিন্ন দেশে এখনো করো’না আ’ক্রান্তের সংখ্যা বাড়ছে। ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, তার দেশে এখন দিনে ৫০ হাজারের বেশি মানুষ আ’ক্রান্ত হচ্ছে।

সূত্র : নিউজিল্যান্ড হেরাল্ড

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 11
    Shares