প্রচ্ছদ আন্তর্জাতিক

ছেলের নাম রাখা হলো ‘স্যানিটাইজার’!

23
ছেলের নাম রাখা হলো ‘স্যানিটাইজার’!
পড়া যাবে: < 1 minute

বিশ্ব ম’হামা’রি করো’না ভা’ই’রাসের কাঁ’পছে পুরো বিশ্ব। প্রতিদিনই দীর্ঘ হচ্ছে মৃ’ত্যুর মিছিল। নানা দেশে চলছে লকডাউন। তবু মানুষেরাই এই ভা’ই’রাস নিয়ে করছে বিচিত্র সব কা’ণ্ড। এবার আরো একটি বিচিত্র কা’ণ্ড করলেন সদ্যজাত এক ছে’লের বাবা। ম’হামা’রি করো’না ভা’ই’রাস আত’ঙ্কিত বাবা জ’ন্মের পরই ছে’লের নাম রাখলেন ‘স্যানিটাইজার’।

রোববার (২১ জুন) ভা’রতের উত্তর প্রদেশের সাহারানপুর এলাকার বিজয় বিহারের বাসিন্দা ওমবীর সিংয়ের স্ত্রী’ মণিকা সিং এক ছে’লে নবজাতক জ’ন্ম দেন। জ’ন্মের পরই বাবা ওমবীর সিং তার সন্তানের নাম ‘স্যানিটাইজার’ ঘো’ষণা করেন।

ওমবীর সিংয় বলেন, পুরো বিশ্বের ছ’ড়িয়ে পড়া ম’হামা’রি করো’না ভা’ই’রাস মানুষের প্রা’ণ কেড়ে নিচ্ছে। ভা’ই’রাস থেকে বাঁচতে সবার প্রথমে মানুষ স্যানিটাইজারের নাম মুখে আনে। স্যানিটাইজার করো’না ভা’ই’রাসকে ধ্বং’স করে বলে শুনেছি। তাই মূল্যবান তরলের নামের স’ঙ্গে মিল রেখে ছে’লের নাম রেখেছি।

ওমবীর সিংয় এর স্ত্রী’ মণিকা সিং বলেন, ছে’লের নাম স্যানিটাইজার ঘো’ষণার পর হাসপাতা’লের সব চিকি’ৎসক ও সেবিকারা হেসে উঠেন। তবে ভবিষ্যতে নাম পরিবর্তনের কোনো ই’ঙ্গিত পরিবারের পক্ষ থেকে পাওয়া যায়নি। আমি ও আমা’র সন্তান এখন সু’স্থ রয়েছি।

প্রসঙ্গত, এর আগে ভা’রতের গোরক্ষপুরে জ’ন্ম নেয়া এক মে’য়ের নাম ‘করো’না ’ রাখা হয়। তারও আগে লকডাউন শুরুর সময় এক ছে’লের নাম রাখা হয় ‘লকডাউন’। এছাড়া যমজ শি’শুর নাম রাখা হয়েছিল ‘কোভিড’ আর ‘করো’না ’।

সূত্র: গ্লোবাল নিউজ।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।