প্রচ্ছদ বাংলাদেশ

‘এই শ’রীরের উপর যে ঝড় গিয়েছে তা অনেকেরই অজানা’

42
'এই শ’রীরের উপর যে ঝড় গিয়েছে তা অনেকেরই অজানা'
পড়া যাবে: < 1 minute

গ’ল্পটা হয়তো অনেকেরই জা’না। ২০১৭ সালের ডিসেম্বরে বিলবো’র্ড-এর ‘উওম্যান অফ দ্য ইয়ার’ পু’রস্কার নেওয়ার সময়ে ম’ঞ্চেই ভে’ঙে প’ড়েছিলেন আন্তর্জাতিক স’ঙ্গীতের সবচেয়ে উ’জ্জ্বল তারকাদের অন্যতম সেলেনা গোমেজ।

এই সু’ন্দরীর প্র’তিভায়, আ’বেদনে সারা পৃথিবীর তরুণ প্রজ’ন্ম মু’গ্ধ। কিন্তু এই অ’পরূ’প সু’ন্দরীর জীবন থ’মকে যেত বছর তিনেক আগে যদি না সেলেনার পাশে দাঁ’ড়াতেন তাঁর বা’ন্ধবী ফ্রা’ন্সিয়া রায়সা।

ফ্রা’ন্সিয়া মূ’লত অ’ভিনেত্রী এবং সেলেনার স’ঙ্গে তাঁর আ’লাপ হয় একটি সে’লিব্রিটি ইভে’ন্টে। সেলেনা যখন জা’নতে পারেন যে তাঁর শ’রীরে বাসা বেঁ’ধেছে ‘লি’উপাস’, প্রথমে তিনি বো’ঝেননি কতটা মা’রাত্মক এই রো’গ। এটি একটি অ’টোইমিউন ডিজিজ যা শ’রীরে প্র’তিরো’ধ শ’ক্তিকে ভে’ঙে দেয় এবং একে একে শ’রীরের বি’ভিন্ন অ’ঙ্গ-প্রত্য’ঙ্গ খা’রাপ হতে থাকে।

এই রো’গকে উপে’ক্ষা করে সেলেনা ওয়’র্ল্ড ট্যু’র ক’রেছেন, দিনের পর দিন স্টে’জে পা’রফর্ম ক’রেছেন। কিন্তু চিকিৎ’সকেরা যখন তাঁকে জা’নান যে অ’বিলম্বে তাঁর কিডনি ট্রা’ন্সপ্লান্ট প্র’য়োজন, সেলেনা ভে’ঙে পড়েন। যতটা তা’ড়াতাড়ি স’ম্ভব অ’পারেশন ক’রতে হবে অথ’চ ডোনর পাওয়া মু’শকিল।

তখনই এ’গিয়ে আসেন ফ্রা’ন্সিয়া। ব’ন্ধুকে জা’নান যে তিনি ডোনর হতে চান। দু’জনের কাছেই অ’পারেশনটা অ’ত্য’ন্ত জ’টিল এবং জী’বননাশকারী ছিল, সেলেনার ক্ষে’ত্রে একটু বেশি।

কারণ ট্রা’ন্সপ্লান্টের আগেই সেলেনার আ’রটারি ড্যা’মেজ হয়, তবে শেষ পর্য’ন্ত সেলেনার বেঁ’চে থাকার, ল’ড়াই করার অদ’ম্য ই’চ্ছা এবং ফ্রা’ন্সিয়ার পবিত্র ব’ন্ধুত্বের জ’য় হয়। তাই বিলবো’র্ড-এর পুরস্কার ম’ঞ্চে উ’ঠে সেলেনা বলেন যে এই পুরস্কার শুধু ফ্রা’ন্সিয়ারই প্রা’প্য! ব’ন্ধুত্বের ই’তিহাসে চি’রকাল ভা’স্বর হয়ে থাকবে সেলেনা ও ফ্রা’ন্সিয়ার এই কা’হিনি। র’ক্তের স’ম্পর্ক নয়, আদি অ’কৃত্রিম প্রা’ণের টা’ন। সূত্র: এবেলা

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares