প্রচ্ছদ বাংলাদেশ

হাসাপাতালে করোনা ওয়ার্ডে আগুন, আতঙ্কে মাঠে রোগীরা

16
হাসাপাতালে করোনা ওয়ার্ডে আগুন, আতঙ্কে মাঠে রোগীরা
পড়া যাবে: < 1 minute

বৈদ্যুতিক শর্টসার্কিটে বরিশাল শেবাচিম হাসপাতা’লের করো’না ওয়ার্ডে আ’গুন ধরে গেছে।

সোমবার রাত পৌনে ৮টায় এই দুর্ঘ’টনা ঘটলে ওয়ার্ডের রোগীরা আতঙ্কে ছোটাছুটি শুরু করেন। অনেকে হাসপাতা’লের মাঠে চলে যান। তবে হাসপাতা’লের কর্মীরা দ্রুত আ’গুন নিয়ন্ত্রণে আনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

করো’না ওয়ার্ডে দায়িত্বরত ব্রাদার রাজিব বলেন, মাগরিবের নামাজের পরপরই হঠাৎ বৈদ্যুতিক শর্টসার্কিটের ফলে ওয়ার্ডে সামান্য আ’গুন ধরে যায়। সাথে সাথে মেইন সুইচ বন্ধ করে দেই। এতে পুরো ওয়ার্ড অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে। এসময় আতংকে তাড়াহুড়ো করে নামতে গিয়ে কয়েকজন রোগী সামান্য আ’হত হয়েছে।

ঘটনাস্থলে উপস্থিত বরিশাল ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন জানান, করো’না ওয়ার্ডের রোগীদের পানি গরমের জন্য বেশ কিছু হিটার রয়েছে। এক সাথে কয়েকটি হিটার চালু করায় প্যানেল বোর্ডে অ’গ্নিকা’ণ্ডের ঘটনা ঘটে। তবে এতে বড় ধরনের কোনো দুর্ঘ’টনা ঘটেনি।

শেবাচিম হাসপাতা’লের পরিচালক ডা. বাকির হোসেন জানান, করো’না ওয়ার্ডে ১১১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন এবং এদের মধ্যে ৪৬ জনের করো’না শনাক্ত হয়েছে। সেখানকার রোগীদের গরম পানির জন্য প্রায় শতাধিক হিটার রয়েছে। একসাথে অনেক হিটার চালু করায় লোড নিতে না পেরে ফিউজ বাস্ট হয়ে গেছে। এতে অ’গ্নিকা’ণ্ডের ঘটনা ঘটে।তবে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 3
    Shares