প্রচ্ছদ আন্তর্জাতিক

মৃত্যুতে ২৪ ঘণ্টায় সবাইকে ছাড়াল মেক্সিকো

25
মৃত্যুতে ২৪ ঘণ্টায় সবাইকে ছাড়াল মেক্সিকো
পড়া যাবে: < 1 minute

এবার করো’নায় মৃ’ত্যুর মিছিল শুরু হয়েছে মেক্সিকোতে। একদিনে মৃ’ত্যুর হিসেবে ব্রাজিলকে টপকে শীর্ষে উঠে এসেছে দেশটি।

আন্তর্জাতিক জ’রিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এর তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করো’নায় সবচেয়ে বেশি মৃ’ত্যু হয়েছে মেক্সিকোতে। সেখানে মা’রা গেছে ১ হাজার ৪৪ জন। দ্বিতীয় সর্বোচ্চ মৃ’ত্যু হয়েছে ব্রাজিলে, ৭৪৮ জন। আজ মঙ্গলবার (২৩ জুন) সকাল পর্যন্ত ওয়ার্ল্ডোমিটার এ তথ্য দেয়।

বিশ্বে এখন পর্যন্ত প্রা’ণঘাতী করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়ে মৃ’ত্যুবরণ করেছে ৪ লাখ ৭৪ হাজার ৩৩৯ জন এবং এখন পর্যন্ত আ’ক্রান্ত হয়েছেন ৯১ লাখ ৮৮ হাজার ৩৬২ জন। এই সময়ের মাঝে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৯ লাখ ৩৭ হাজার ২৮২ জন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে এই মহামা’রি শুরু হলেও ইউরোপ এবং যু’ক্তরাষ্ট্রে তা’ণ্ডব চালিয়েছে করো’নাভাই’রাস। এখন এর কেন্দ্রবিন্দু হয়ে উঠছে রাশিয়া, ব্রাজিল। আ’ক্রান্ত ও নি’হতের সংখ্যায় সবার ওপরে রয়েছে মা’র্কিন যু’ক্তরাষ্ট্র।

সেখানে এখন পর্যন্ত করো’নায় আ’ক্রান্ত হয়েছেন ২৩ লাখ ৮৮ হাজার ১৫৩ জন এবং মৃ’ত্যু হয়েছে এক লাখ ২২ হাজার ৬১০ জনের। সুস্থ হয়েছেন ১০ লাখ ২ হাজার ৯২৯ জন। আ’ক্রান্ত ও মৃ’ত্যুতে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। সেখানে এখন পর্যন্ত আ’ক্রান্তের সংখ্যা ১১ লাখ ১১ হাজার ৩৪৮ জন, মৃ’ত্যু হয়েছে ৫১ হাজার ৪০৭ জনের।

রাশিয়ায় আ’ক্রান্ত হয়েছেন ৫ লাখ ৯২ হাজার ২৮০ জন, মৃ’ত্যু হয়েছে ৮২০৬ জনের। আ’ক্রান্তের দিক দিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভা’রত। সেখানে এখন পর্যন্ত আ’ক্রান্তের সংখ্যা ৪ লাখ ৪০ হাজার ৪৫০ জন এবং মৃ’ত্যু হয়েছে ১৪ হাজার ১৫ জনের। আ’ক্রান্তের দিক দিয়ে পঞ্চ’ম এবং মৃ’ত্যুর দিক দিয়ে তৃতীয় অবস্থানে থাকা ব্রিটেনে আ’ক্রান্তের সংখ্যা ৩ লাখ ৫ হাজার ২৮৯ জন এবং মৃ’ত্যু হয়েছে ৪২ হাজার ৬৪৭ জনের।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 7
    Shares