প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

জানা গেল,২৪ ঘন্টায় করোনায় পুরুষ ও মহিলার মৃত্যুর সংখ্যা

24
জানা গেল,২৪ ঘন্টায় করোনায় পুরুষ ও মহিলার মৃত্যুর সংখ্যা
পড়া যাবে: < 1 minute

দেশে করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪৩ জনের মৃ’ত্যু হয়েছে। এ সময়ে আ’ক্রান্ত হয়েছেন আরও ৩ হাজার ৪১২ জন। দেশে মোট আ’ক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ১৯ হাজার ১৯৮ জন। মোট মৃ’তের সংখ্যা দাঁড়াল এক হাজার ৫৪৫ জনে।

আজ মঙ্গলবার (২৩ জুন) দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অ’তিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, ৬৫টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৭ হাজার ৫৬৩টি আর পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ২৯২টি। শনাক্তের হার ২০.৯৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৮০ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৭ হাজার ৬৩৫ জন। সুস্থতার হার ৩৯.৯৬% এবং মৃ’ত্যুর হার ১.৩০ শতাংশ।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৬৮০ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ২২০ জনকে। মা’রা যাওয়া ব্যক্তিদের স’ম্পর্কে জানানো হয়, পুরুষ ৩৮ জন ও নারী পাঁচজন।

এদের মধ্যে ঢাকা বিভাগের ১৬ জন, চট্টগ্রাম বিভাগের ১৫ জন, রাজশাহী বিভাগের ছয়জন, খুলনা ও ময়মনসিংহ বিভাগে দুইজন করে এবং বরিশাল ও সিলেট বিভাগের একজন করে।

বয়স বিশ্লেষণে জানা যায়, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১-৪০ একজন, ৪১-৫০ ছয়জন, ৫১-৬০ ১৮ জন, ৬১-৭০ ১০ জন, ৭১-৮০ পাঁচজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন। হাসপাতা’লে মা’রা গেছেন ৩০ জন, বাড়িতে ১২ জন এবং হাসপাতা’লে আনার পথে একজন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 3
    Shares