প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

১০ দিনে করোনা জয় করল আড়াই মাসের তামিম

42
১০ দিনে করোনা জয় করল আড়াই মাসের তামিম
পড়া যাবে: < 1 minute

জন্মের পর বাড়ির বাইরে যাওয়া হয়নি আড়াই মাস বয়সী তামিমের। তারপরও করো’না আ’ক্রান্ত বাবা আর নানির মাধ্যমে ভাই’রাসটি ঢোকে ছোট্ট শরীরে।

গত ১৩ জুন আড়াই মাস বয়সী তামিমের শরীরে করো’নাভাই’রাসের উপস্থিতি শনাক্ত করে বরগুনার স্বাস্থ্য বিভাগ। এরপর বরগুনা জেনারেল হাসপাতা’লের আইসোলেশনে টানা ১০ দিন চিকিৎসা শেষে করো’না জয় করে বাড়ি ফিরেছে শি’শুটি।

বরগুনা জেনারেল হাসপাতা’লে আইসোলেশন ওয়ার্ডে কর্ম’রত চিকিৎসক ও নার্সদের সঙ্গে কথা বলে জানা গেছে, তামিমের এমন করো’নামুক্তি অন্যসব করো’না রোগীদের মতো সহ’জ ছিল না। হাসপাতা’লের করো’না ইউনিটে ছিল না কোনো শি’শু ডাক্তার। তারপরও বরগুনা জেনারেল হাসপাতা’লের করো’না ইউনিটের প্রধান ডা. কাম’রুল আজাদের নিরলস পরিশ্রমে সুস্থ হয়ে বাড়ি ফিরতে পেরেছে তামিম।

চিকিৎসকরা জানান, একজন প্রাপ্তবয়স্ক কোভিড-১৯ পজিটিভ রোগীর সেবায় আমাদের যতটা না ঝুঁ’কি ছিল তার চেয়ে কয়েকগুণ বেশি ঝুঁ’কি ছিল তামিমকে চিকিৎসা সেবা প্রদানের ক্ষেত্রে। তামিমকে মাস্ক পরাতে ও স্যালাইন দিতে গিয়ে চিকিৎসক ও নার্সদের পড়তে হয়েছে সমস্যায়। চিকিৎসা দিতে গেলেই চি’ৎকার করে কা’ন্না করত আড়াই মাসের শি’শুটি। সঙ্গে ছিল বিরামহীন কাশি।

জানা গেছে, বরগুনা জে’লা সদর হাসপাতা’লের নতুন ভবনে নানা প্রতিকূলতার মধ্যেও চলছে কোভিড-১৯ পজিটিভ রোগীর চিকিৎসা। এখানে কর্ম’রত ডাক্তার, নার্স, মেডিকেল টেকনোলোজিস্ট, পরিচ্ছন্ন কর্মীসহ সকলের অক্লান্ত পরিশ্রমের ফলে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৫ জন। এখন পর্যন্ত করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়ে হাসপাতা’লে মৃ’ত্যু হয়নি কারও।

এ বিষয়ে বরগুনা জেনারেল হাসপাতা’লের আইসোলেশন ওয়ার্ডের প্রধান ডা. কাম’রুল আজাদ বলেন, শি’শুটি বাবা ও নানির মাধ্যমে করো’নাভাই’রাসে সংক্রমিত হয়েছিল। কিন্তু কাকতালীয়ভাবে ওর মায়ের শরীরে করো’না ভাই’রাসের উপস্থিতি পাওয়া যায়নি।

তিনি আরো বলেন, আল্লাহর অশেষ রহমতে এবং আমাদের সর্বাত্মক প্রচেষ্টায় তামিম আজ সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 131
    Shares