প্রচ্ছদ বাংলাদেশ

মুখের দুর্গন্ধ দূর করার দুর্দান্ত দুই উপায়!

31
মুখের দুর্গন্ধ দূর করার দুর্দান্ত দুই উপায়!
পড়া যাবে: < 1 minute

মুখের অসহ্যকর গন্ধে অনেকেরই নাজেহাল অবস্থা হয়। এই বাজে সমস্যার কারণে পড়তে হয় লজ্জায়ও। অনেক কাছের মানুষও বাধ্য হয়ে দূরে সরে যায়। এর থেকে রক্ষা পেতে অনেকেই নানা রকম পদ্ধতি অবলম্বন করে থাকেন। যা সব সময় কাজে দেয় না।

তবে জানেন কি, মুখের দুর্গন্ধ জাদুর মতোই দূর হবে ঘরোয়া দুই উপায়ে। যা বেশ সহ’জলভ্যও। এক্ষেত্রে রান্না ঘরে থাকা দুটি উপাদানই যথেষ্ট। চলুন তবে জেনে নেয়া যাক মুখের দুর্গন্ধ দূর করার উপায় দুটি স’ম্পর্কে।

> যাদের মুখে গন্ধের সমস্যা আছে কিংবা দাঁতে ব্যথা হয়, তারা নিয়মিত লবঙ্গ খেতে পারেন। লবঙ্গ মুখের দুর্গন্ধ দূর করতে বেশ কার্যকরী। তাছাড়া এটি ব্যথাও নির্মূল করে। তাই সমস্যা সমাধানে মুখে একটি লবঙ্গ রাখা যেতেই পারে।

> হালকা কুসুম গরম পানির সঙ্গে লবণ মিশিয়ে নিন। এবার এই মিশ্রণ দিয়ে কয়েকবার কুলকুচি করুন। দেখবেন মুহূর্তেই মুখের বাজে গন্ধ থেকে মুক্তি পেয়ে যাবেন।

এছাড়াও প্রতিদিন সকাল ও রাতে নিয়ম মেনে দাঁত ব্রাশ করতে ভুলবেন না। বাইরের অস্বাস্থ্যকর খাবার খাওয়া থেকে বিরত থাকুন। যতটা সম্ভব মিষ্টি জাতীয় খাবার খাওয়া এড়িয়ে চলুন। এতেই সুস্থ থাকবেন আপনি এবং আপনার দাঁত।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares