প্রচ্ছদ আন্তর্জাতিক

ডিমের ওপর ডিম দাঁড় করিয়ে বিশ্ব রেকর্ড তরুণের! দেখু’ন ভিডিওসহ

31
ডিমের ওপর ডিম দাঁড় করিয়ে বিশ্ব রেকর্ড তরুণের! দেখু'ন ভিডিওসহ
পড়া যাবে: < 1 minute

ডিম দাঁড় করানো কি চাট্টিখানি কথা। যেখানে ভা’রসাম্য মেপে একটি ডিম দাঁড় করানো চ্যালেঞ্জ, সেখানে ডিমের ওপর একে একে তিনটি ডিম দাঁড় করিয়ে আজব কা’ণ্ড ঘটালেন মোহাম্ম’দ আবেল হামীদ মুকবেল। আর এ আজব কা’ণ্ডের ভিডিও ভাই’রাল হতেই গিনেস বুক রেকর্ডে নাম উঠল তার।

মাত্র ছয় বছর বয়স থেকেই ব্যালান্সের খেলায় মেতে ওঠেন আবেল। ২০ বছর বয়সেই গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম উঠল ইয়েমেনের এ যুবকের। তিনি এখন মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের বাসিন্দা। তাকে ভা’রসাম্যের মাস্টার হিসেবে খ্যাতি দিয়েছে গিনেস বুক রেকর্ড কর্তৃপক্ষ।

জানা গেছে, প্রত্যেকটি ডিমের ভর কেন্দ্রকে একটি সরলরেখায় আনার মাধ্যমে ডিম দাঁড় করানো যায়।

আর সেটাই দিনের পর দিন ধৈর্যের সঙ্গে অভ্যাস করে অনুশীলন করেছেন আবেল হামীদ। সম্প্রতি তার ডিমের ওপর ডিম দাঁড় করানোর ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাই’রাল হয়েছে। এপ্রিল মাসেই এ কী’র্তি আবেল হামীদ করে ফেলেছেন। বিষয়টি যাচাইয়ের পর স্বীকৃতি দিয়েছে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড।

আবেল হামীদ বলেন, ছয় বছর থেকেই ডিমের ওপর ডিম দাঁড় করানোর কৌশল শিখি ও অনুশীলন করি। ডিমের মধ্যাকর্ষণকে কেন্দ্র করে ভর দিয়ে ডিম দাঁড় করাতে হয়। এ রেকর্ড করতে কয়েকটি শর্ত রয়েছে। যেমন-মুরগির টাট’কা ডিম, ভাঙা বা ফাটা ছাড়া, ও ডিমগুলোকে দাঁড় করানো অবস্থায় অন্তত পাঁচ সেকেন্ড রাখতে হবে। এ সব শর্ত পূর্ণ করে রেকর্ড তৈরি হয়েছে।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

সূত্র- টেলার রিপোর্ট।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 17
    Shares