প্রচ্ছদ খেলাধুলা

বিশ্বের সবচেয়ে লম্বা ক্রিকেটারদের তালিকায় আছেন বাংলাদেশী ৩ ক্রিকেটার

23
বিশ্বের সবচেয়ে লম্বা ক্রিকেটারদের তালিকায় আছেন বাংলাদেশী ৩ ক্রিকেটার
পড়া যাবে: < 1 minute

পেস বলারদের উচ্চতা ধ’রা হয় হিসেবে। কেননা উচ্চতার মাধ্যমেই বলের পেস বেশি করে পান পেসাররা। আজকের প্রতিবেদনে দেখবো বিশ্বের সবচেয়ে লম্বা ক্রিকেটারদেরকেঃ

মোহাম্ম’দ ইরফান : পা’কিস্তানি এই বোলার খেলার দিক দিয়ে কোনো রেকর্ড করতে পারেননি কিন্তু এই রেকর্ডটা নিজের কাছে রেখে দিয়েছেন।বেশী না,মাত্র ৭ ফুট ১ ইঞ্চি উচ্চতা নিয়ে ক্রিকেট ইতিহাসের সর্বাধিক উচ্চতার ক্রিকেটারের রেকর্ডটা দখল করেছেন।২০১০ সালে ইংল্যান্ডের বিপক্ষে অ’ভিষেকের পরেই রেকর্ডটা তার হয়ে যায়।

বিলি স্ট্যানলেক : বর্তমান সময়ে টি টুয়েন্টি ক্রিকে’টে পরিচিত এক মুখ অজি এই গতি তারকা।৬ ফুট ৮ ইঞ্চি এই অজি বোলার দেশের হয়ে ২০১৪ অ-১৯ বিশ্বকাপ খেলেছেন।শেফিল্ড শিল্ডে কুইন্সল্যান্ডের হয়ে খেলা ২০৪ সে:মি: উচ্চতার এই পেসার দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছেন ৮ টি টুয়েন্টি আর ২ ওডিআইতে।

জোয়েল গার্নার :টেস্ট ইতিহাসের অন্যতম সেরা বোলাদের মাঝে তিনি একজন।তাকে বলা হতো বার্বাডোজের বিগ বার্ড। ৬ ফুট ৮ ইঞ্চি উচ্চতা নিয়ে ২০১০ সাল পর্যন্ত উচ্চতার এই রেকর্ডটি তার দখলেই ছিলো।

শুধু উচ্চতা নয় বল হাতে ছিলেন দাপুটে। ওয়েস্ট ইন্ডিজ টানা ১৫ বছর কোনো টেস্ট সিরিজ হারেনি। যার মূল কারণ ছিলো তাদের পেস এট্যাক, আর সেই বোলিং এট্যাকের নেতৃত্ব দিয়েছিলেন ২০৩ সে:মি: উচ্চতার এই দীর্ঘদেহী বোলার।

৬ ফুট ৬ ইঞ্চি: টনি গ্রেইগ,কোর্টলি ওয়ালশ, জ্যাকব ওরাম।

৬ ফুট ৫ ইঞ্চি: শাহাদাত হোসেন রাজীব,ম’র্নে ম’রকেল,স্টুয়ার্ড ব্রড।

বাংলাদেশ দলের ক্রিকেটারদের মধ্যে শাহাদাতের পরেই স্থান আছে মাশরাফির। ৬ ফুট ৩ ইঞ্চি তিনি। এরপরেই আছেন তাসকিন আহমেদ। ৬ ফুত ২ ইঞ্চি তিনি।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।