প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

নারায়ণগঞ্জের ১৯ এলাকা রেড জোন

42
নারায়ণগঞ্জের ১৯ এলাকা রেড জোন
পড়া যাবে: < 1 minute

করো’নাভাই’রাস সংক্রমণে সবচেয়ে বেশি ঝুঁ’কিপূর্ণ এলাকা হিসেবে নারায়ণগঞ্জের ১৯টি এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করেছে জে’লা স্বাস্থ্য বিভাগ।

মঙ্গলবার (২৩ জুন) রেড জোন চিহ্নিত করার পর এসব এলাকায় পরবর্তী করণীয় জানতে করো’না প্রতিরোধে গঠিত কেন্দ্রীয় টেকনিক্যাল কমিটির কাছে সুপারিশ পাঠানো হয়েছে।

রেড জোন চিহ্নিত এলাকাগুলোর মধ্যে রয়েছে- নারায়ণগঞ্জ সিটির সাতটি ওয়ার্ড, সদর উপজে’লার দুটি, বন্দরের একটি, সোনারগাঁয়ের দুটি, আড়াইহাজারের তিনটি ও রূপগঞ্জ উপজে’লার চারটি ওয়ার্ড।

জে’লা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ সদরের গোগনগরের ৩নং ওয়ার্ড, এনায়েতনগরের ৩নং ওয়ার্ড, বন্দর উপজে’লার কলাগাছিয়ার ৩নং ওয়ার্ড, সোনারগাঁ উপজে’লার আমিনপুরের ৩নং ওয়ার্ড, মুগড়াপাড়ার ১নং ওয়ার্ড, আড়াইহাজার উপজে’লার আড়াইহাজার ইউনিয়নের ৩নং ওয়ার্ড, হাইজাদীরের ৩নং ওয়ার্ড, ভ্রাম্মন্দিরের ৩নং ওয়ার্ড, রূপগঞ্জের তারাবর ২ নং ও ৩নং ওয়ার্ড, কাঞ্চনের ২নং ওয়ার্ড ও ভুলতার ৩নং ওয়ার্ড রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে।

এছাড়াও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১, ২, ৮, ১২, ১৩, ১৮, ও ২৪ নং ওয়ার্ডকে রেড জোন করা হয়েছে। তবে কোনোটারই সম্পূর্ণ ওয়ার্ড রেড জোন নয়। অনুমোদন পেলে জানানো হবে কোন জায়গা থেকে কোন পর্যন্ত লকডাউন হবে।

নারায়ণগঞ্জ জে’লা করো’না বিষয়ক ফোকাল পারসন এবং উপজে’লা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মক’র্তা ডা. জাহিদুল ইস’লাম জানান, জে’লার কিছু এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করে তা স্বাস্থ্য অধিদফতরে পাঠানো হয়েছে। স্বাস্থ্য অধিদফতর এ ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 12
    Shares