প্রচ্ছদ বাংলাদেশ উপজেলা

রাস্তায় ফেলে যাওয়া মায়ের দায়িত্ব নিলেন আ.লীগ নেতা

45
রাস্তায় ফেলে যাওয়া মায়ের দায়িত্ব নিলেন আ.লীগ নেতা
ছবি : সংগৃহীত
পড়া যাবে: 1 minute

নড়াইলের লোহাগড়া উপজেলার কচুবাড়িয়া গ্রামে রাস্তায় ফেলে যাওয়া সেই বৃদ্ধা মায়ের দায়িত্ব নিলেন নড়াইলের লোহাগড়া উপজেলা চেয়ারম্যান ও লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পদক সৈয়দ ফয়জুল আমীর লিটু

শুক্রবার সকালে সৈয়দ ফয়জুল আমীর লিটু জানান, ঘটনাটি শোনার পরই তিনি সব কাজ বাদ দিয়ে ওই বৃদ্ধাকে দেখতে যান। সেখানে গিয়ে বৃদ্ধা ও তার স্বজনদের সঙ্গে কথা বলেন। এ সময় বৃদ্ধার জন্য তিনি ৫ হাজার টাকা নগদ প্রদান করেন। এছাড়া প্রতিমাসে ৩ হাজার টাকা করে দেবেন বলে প্রতিশ্রুতি দেন।

লিটু বলেন, এই বৃদ্ধা আমরা মায়ের মতো। আমি বৃদ্ধার স্বজনদের কাছে দাবি করেছিলাম বৃদ্ধাকে আমার মায়ের কাছে নিয়ে যাব এবং সারাজীবন মায়ের মতোই তার সেবা করব। কিন্তু বৃদ্ধার স্বজনেরা আপত্তি জানালে প্রতিমাসে ভরণ-পোষণের জন্য ৩ হাজার টাকার করে দিতে চেয়েছি।

আরও পড়ুন:  এবার বাসের মধ্যে ডেঙ্গু আক্রান্ত রোগীর মৃ'ত্যু!

এই জনপ্রতিনিধি আরও বলেন, মায়ের পায়ের নিচে সন্তানের বেহেস্ত। যারা মায়ের সঙ্গে এমন কাজ করতে পারে তাদেরকে শাস্তি পেতেই হবে। এ সময় তিনি প্রশাসনের দৃষ্টি আর্কষণ করে অপরাধীদের দ্রুত আটক করে আইনের আওতায় আনার অনুরোধ জানান।

উল্লেখ্য, গত ২৬ সেপ্টেম্বর রাত সাড়ে ১০টার দিকে ৮৬ বছরের বৃদ্ধা মায়ের দায়িত্ব নিতে অস্বীকৃতি জানিয়ে মাকে রাস্তায় ফেলে রেখে যায় সন্তানেরা। পরে ২৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) ভোরে স্থানীয়রা উদ্ধার করে পুলিশের ভয় দেখিয়ে বড় ছেলে ডাকু শেখের বাড়িতে রেখে আসে।

স্থানীয়রা জানান, বৃদ্ধের স্বামী ৩০ বছর আগে মারা যান। অনেক কষ্ট করে তিনি ছেলে মেয়েদের মানুষ করেছেন। বয়সের ভারে বৃদ্ধা বিভিন্ন রোগে ভুগছেন এখন। তিন ছেলে আলাদা সংসার করলেও কোনো ছেলেই তার দায়িত্ব নিতে চায় না। কোন সন্তানই এই বৃদ্ধাকে খাবার দিতে চায়না।

আরও পড়ুন:  রাতে আঁধারে বৃদ্ধা মাকে বাঁশবাগানে ফেলে গেলেন ছেলে ও পূত্রবধূ!

ওই রাতের ঘটনার পর থেকে বৃদ্ধার ছেলেরা পালাতক রয়েছে। লোহাগড়া থানা পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করেছে। অপরাধীদের আটকের চেষ্টা চলছে বলে জানান লোহাগড়া থানার এসআই আব্দুল সালাম সিদ্দিক।

বাংলা ম্যাগাজিন /এসপি