প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

হত্যার একদিন পরও বাংলাদেশির লাশ ফেরত দেয়নি বিএসএফ

17
হত্যার একদিন পরও বাংলাদেশির লাশ ফেরত দেয়নি বিএসএফ
পড়া যাবে: < 1 minute

ময়মনসিংহের হালুয়াঘাটের গোবড়াকুড়া সীমান্তের দুইশ গজ ভেতরে ভা’রতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গু’লিতে অ’জ্ঞাত পরিচয়ের এক বাংলাদেশি নি’হত হয়েছে। মঙ্গলবার (২৩ জুলাই) ভোরে বিএসএফের গু’লিতে তিনি মা’রা যান।

উপজে’লার সীমান্তবর্তী গোবড়াকুড়া এলাকার খলিল নামে এক ব্যক্তি জানান, আব্দুল জলিল (২৬) নামে মানসিক ভা’রসাম্যহীন তার এক ছোটভাই নি’খোঁজ রয়েছেন। অনেক খোঁজাখুঁজির পরও তাকে পাওয়া যায়নি। লা’শটি তার ভাইয়ের হতে পারে বলে দাবি করেন তিনি।

এদিকে আইনশৃঙ্খলা বাহিনীর এক কর্মক’র্তা বলেছেন, বিএসএফ নি’হত ব্যক্তির ছবি পাঠিয়েছে। ছবি দেখে স্বজনরা তাকে জলিল বলে শনাক্ত করেছেন।

কড়ইতলী বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার আব্দুল মজিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মঙ্গলবার ভোরে বাংলাদেশ-ভা’রত সীমান্তে বিএসএফের গু’লিতে এক বাংলাদেশি ব্যক্তি মা’রা যান।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ময়মনসিংহ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তৌহিদুল ইস’লাম বলেন, গতকাল মঙ্গলবার বিকেল ৫টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত বাংলাদেশের গোবড়াকুড়া সীমান্তে দু’দেশের সীমান্ত কর্মক’র্তাদের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

তখন বিএসএফ বলেছে ওইদিন কিছু বাংলাদেশি রাতে সীমান্ত অ’তিক্রম করে ভা’রতে প্রবেশ করার চেষ্টা করে। বিএসএফ চ্যালেঞ্জ করলে তারা বিএসএফের ওপর চড়াও হয়। এক পর্যায়ে বিএসএফ গু’লি করে। তবে ওই বাংলাদেশির লা’শ ফেরত দেয়নি বিএসএফ।

তিনি আরও বলেন, আম’রা এখনো লা’শ দেখতে পারিনি। লা’শ হস্তান্তর করলেই সম্পূর্ণ পরিচয় জানতে পারব। বিএসএফ জানিয়েছে ময়নাত’দন্ত সম্পন্নের পর আজ যেকোনো সময় বাংলাদেশি নাগরিকের লা’শ হস্তান্তর করা হবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।