প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

লকডাউনের সময় আরও সাতদিন বাড়ল যে এলাকায়

15
লকডাউনের সময় আরও সাতদিন বাড়ল যে এলাকায়
পড়া যাবে: < 1 minute

টাঙ্গাইলের মির্জা’পুর পৌরসভা’র ৩ নম্বর ওয়ার্ডে (বাজার এলাকায়) চলমান লকডাউনের সময়সীমা সাত দিন বৃদ্ধি করা হয়েছে। গত ১৬ জুন শুরু হওয়া ১০ দিনের লকডাউন ২৫ জুন শেষ হওয়ার কথা থাকলেও মহামা’রি ঠেকাতে তা বাড়িয়ে ২ জুলাই পর্যন্ত করা হয়েছে।

আজ বুধবার উপজে’লা নির্বাহী কর্মক’র্তা (ইউএনও) আবদুল মালেক স্বাক্ষরিত গণবি’জ্ঞপ্তির মাধ্যমে লকডাউনের সময় সীম বৃদ্ধির কথা জানানো হয়। এ সময়ে জনজীবন রক্ষায় লকডাউন বাস্তবায়ন করতে সকলের সহযোগিতা কামনা করেছেন।

মির্জা’পুরে করো’না ভাই’রাসের সংক্রম বৃদ্ধি পাওয়ায় গত ১৬ জুন পৌরসভা’র ৩ নম্বর ওয়ার্ড (বাজার এলাকা) ঝুঁ’কিপূর্ণ হিসেবে চিহ্নিত করে ১০ দিনের লকডাউন ঘোষণা করে গণবি’জ্ঞপ্তি জারি করে উপজে’লা প্রশাসন।

এই সময়ে লকডাউন কার্যকর করতে মাইকিং করে জনগণকে সচেতন করার পাশাপাশি কঠোর অবস্থান গ্রহণ করে প্রশাসন । শহরে ঢোকার সব রাস্তায় পাহারার ব্যবস্থা করা হয়। ওষুধ, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান, জরুরি পরিষেবা নিতে আসা ও নিত্যপণ্য বহনের যানবাহন ছাড়া শহরে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়।

সচেতন করার পাশাপাশি আইন অমান্যকারীদের কাছ থেকে ভ্রাম্যমাণ আ’দালতের মাধ্যমে জ’রিমানাও আদায় করা হচ্ছে। এ সময় গো’পনে ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখা, মাস্ক ব্যবহার না করা, ওষুধের দোকানে নিন্মমানের মাস্ক বিক্রি করা এবং মোটরসাইকেল চালকের লাইন্সেস না থাকা, বিনা প্রয়োজনে ঘরের বাইরে বের হওয়াসহ নানা অ’প’রাধে বিভিন্ন জনের কাছ থেকে প্রায় সাড়ে তিন লাখ টাকা জ’রিমানা আদায় করেন তারা।

তবে এ সময়ে জরুরি পরিষেবা গ্রহণে আসা ও নিত্যপণ্য বহনের যানবাহন মির্জা’পুর বাইপাসের বংশাই রোড দিয়ে শহরে প্রবেশের ব্যবস্থা রাখা হয়।

আজ পর্যন্ত মির্জা’পুর উপজে’লায় ১২৫ জন করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়েছেন এবং এক নারীসহ চারজনের মৃ’ত্যু হয়েছে বলে উপজে’লা স্বাস্থ্য বিভাগ জানিয়েছেন।

ইউএনও আবদুল মালেক লকডাউনের সময় সীমা বৃদ্ধির কথা করা জানিয়ে লকডাউন বাস্তবায়নে তিনি জণগণের সহযোগিতা কামনা করেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।