প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

যে তারিখে থেকে ফেরত দেয়া হবে হজ নিবন্ধনকারীদের টাকা

21
যে তারিখে থেকে ফেরত দেয়া হবে হজ নিবন্ধনকারীদের টাকা
পড়া যাবে: < 1 minute

প্রা’ণঘাতী করো’না প্রাদুর্ভাবের কারণে হ’জে যাওয়ার সুযোগ না থাকায় যে কেউ চাইলে তার নিবন্ধনের পুরো টাকাই ফেরত নিতে পারবেন। এক্ষেত্রে কোনো সার্ভিস চার্জ কে’টে রাখা হবে না। তবে, এ জন্য আবেদন করতে হবে।

বুধবার দুপুরে হ’জ নিয়ে অনলাইন সভায় সিদ্ধান্ত দেয়া হয়, আগামী ১২ জুলাইর পর থেকে কেউ টাকা তুলে নিতে চাইলে আবেদন করতে পারবেন।

ধ’র্ম মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ জনসংযোগ কর্মক’র্তা মোহাম্ম’দ আনোয়ার হোসোইন বলেন, এ বছর হ’জে যাওয়ার পথ বন্ধ হওয়ায় নিবন্ধনকারীরা ইচ্ছে করলে সামনে বছর যেতে পারবেন আর টাকা উত্তোলন করতে চাইলে কোনো ধরনের সার্ভিস চার্জ ছাড়াই টাকা তুলে নিতে পারবেন। এবার বাংলাদেশ থেকে ৬৪ হাজার ৫৯৪ জন হ’জে যেতে আগ্রহী ছিলেন।

করো’না মহামা’রীর কারণে এ বছর নতুন করে বিদেশিদের কেউ হ’জের জন্য সৌদি আরবে যেতে না পারলেও সেখানে অবস্থানরত বিভিন্ন দেশের নাগরিকদের মধ্য থেকে সীমিত সংখ্যকদের নিয়ে পালিত হবে মু’সলিম’দের সবচেয়ে ধ’র্মীয় জমায়েতের এই আনুষ্ঠানিকতা।

সৌদি আরবের হ’জ ও ওম’রাহ বিষয়ক মন্ত্রণালয় সোমবার এই সিদ্ধান্ত জানিয়েছে বলে বিবিসিসহ বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যম খবর দিয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।