প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

স্বাস্থ্য মন্ত্রণালয় চলছে জোড়া-তালিতে: শামীম ওসমান

26
স্বাস্থ্য মন্ত্রণালয় চলছে জোড়া-তালিতে: শামীম ওসমান
পড়া যাবে: < 1 minute

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, দেশে করো’নার সংক্রমণের টালমাটাল পরিস্থিতিতে স্বাস্থ্য মন্ত্রণালয় তার যথাযথ দায়িত্ব পালন করতে পারছে না। প্রয়োজনীয় জায়গায় করো’না টেস্টিং কিট পৌঁছানো হয়নি, হাসপাতালগুলোতে আইসিইউ নেই। সব জায়গা অব্যবস্থাপনায় ভরপুর। মোট’কথা, স্বাস্থ্য মন্ত্রণালয় চলছে জোড়াতালি দিয়ে। করো’নার প্রাদুর্ভাব না হলে হয়তো বিষয়টা এতটা প্রকটভাবে চোখে পড়তো না।

সম্প্রতি চ্যানেল আইয়ের একটি লাইভ ট’কশোতে এসে এমন মন্তব্য করেন তিনি।

তিনি আরো বলেন, আমা’র নারায়ণগঞ্জের অবস্থা খুবই খা’রাপ। যারা করো’না প্রতিরোধে সামনে থেকে কাজ করবেন সেই ডিসি-এসপিরা এই ভাই’রাসে আ’ক্রান্ত হয়ে পড়েছেন। সাধারণ মানুষ তো হাজার হাজার আ’ক্রান্ত। এই পরিস্থিতিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বারবার অনুরোধ করেও নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতা’লে আইসিইউ নেওয়া সম্ভব হয়নি।

এর আগে একই বিষয়ে আক্ষেপ করে শামীম ওসমান বলেছিলেন, আমি একজন সংসদ সদস্য। আমা’র অনুরোধেরই যদি কোনো দাম না থাকে তাহলে জনগনের কী’ হবে! মন্ত্রীর আশ্বা’সের ভিত্তিতে আমি এলাকার মানুষকে কথা দিয়েছিলাম, তাদের কাছে আমা’র কথারও আর দাম থাকলো না।

নারায়ণগঞ্জের মতো একটা এলাকা, যেটাকে করো’নাভাই’রাসের হটস্পট বলা হয়েছে, সেখানেই যদি পর্যাপ্ত আইসিইউ না থাকে, হাসপাতা্লে সিট না থাকে তাহলে দেশের অন্যান্য এলাকার কী’ অবস্থা, তা সহ’জেই অনুমেয়!- বলেন নারায়ণগঞ্জের প্রভাবশালী এমপি শামীম ওসমান।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।