প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

বাবার লা’শ নিয়ে এলাকায় যাওয়ার ভরসা পেলেন না ছে’লে

25
বাবার লা'শ নিয়ে এলাকায় যাওয়ার ভরসা পেলেন না ছে'লে
পড়া যাবে: < 1 minute

চার দিন আগে অনুকূল প্রামাণিককে (৫০) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতা’লে ভর্তি করা হয়েছিল।

এর ১১ দিন আগে থেকে তিনি কোভিড-১৯ (করো’নাভাই’রাস) সংক্রমণে ভুগছিলেন। আজ বুধবার বেলা দুইটার দিকে মা’রা যান তিনি। স্বজনেরা তাঁর লা’শ এলাকায় নিয়ে যাওয়ার ভরসা পাননি। এ জন্য আজ সন্ধ্যার পর কোয়ান্টাম ফাউন্ডেশন হিন্দু কল্যাণ ট্রাস্টের সহযোগিতায় রাজশাহীতেই তাঁর লা’শ দাহ করার ব্যবস্থা করে।

অনুকূল প্রামাণিকের বাড়ি নওগাঁ সদর উপজে’লার জগেশ্বর কী’’র্তিপুর গ্রামে। জে’লা সদরে তাঁর একটি ফার্মেসি রয়েছে। এর পাশাপাশি তিনি বিভিন্ন ধরনের ব্যবসা করতেন। তাঁর ছে’লে ইন্দ্রজিৎ প্রামাণিক আজ সন্ধ্যায় প্রথম আলোকে বলেন, হাসপাতা’লের সব প্রক্রিয়া শেষ হতেই সন্ধ্যা হয়েছে।

এখন এলাকায় যেতে আরও সাড়ে তিন ঘণ্টা সময় লাগবে। ওই রাতে এলাকায় গিয়ে দাহ করার জন্য যদি কোনো মানুষ না পান, করো’না রোগী বলে যদি কেউ সহযোগিতায় এগিয়ে না আসেন, এ জন্য রাজশাহীতেই দাহ করার সিদ্ধান্ত নিয়েছেন।

কোয়ান্টাম ফাউন্ডেশনের রাজশাহী বিভাগীয় পরিচালক কায়সার পারভেজ ওরফে মেহেদী প্রথম আলোকে বলেন, তাঁদের সনাতন ধ’র্মের দলের মাধ্যমে হিন্দু কল্যাণ ট্রাস্টের সহযোগিতায় রাজশাহীতেই অনুকূল প্রামাণিকের দাহ করার ব্যবস্থা করা হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।