প্রচ্ছদ বাংলাদেশ

বিশ্বের সবচেয়ে দামি ঘড়ির দাম শুনলে আপনিও অবাক হবেন!

43
বিশ্বের সবচেয়ে দামি ঘড়ির দাম শুনলে আপনিও অবাক হবেন!
পড়া যাবে: < 1 minute

ঘড়ির জগতে নতুন ইতিহাস তৈরি হলো সুইজারল্যান্ডের জেনেভায়। যেখানে একটি ঘড়ির দাম বাংলাদেশি মুদ্রায় ২২৭ কোটি টাকা।

স্যুইস কোম্পানি প্যাটেক ঘড়িটি তৈরি করে। যার মূল্য ভা’রতীয় রুপিতে ২২৬ কোটি। খবর ইন্ডিয়ান টাইমসের সম্প্রতি জেনেভায় অনুষ্ঠিত সেবামূলক নীলাম ‘ওয়ানলি ওয়াচ ২০১৯’-এ বিক্রি হয় এক্সক্লুসিভ ঘড়িটি। তৈরি হয় নতুন রেকর্ড।

নীলামে সর্বোচ্চ দাম ওঠে এই ঘড়ির। ধারণা করা হচ্ছে বিশ্বের বাজারে এখনও পর্যন্ত বিক্রি হওয়া হাতঘড়ির মধ্যে এটাই সবচেয়ে দামি। তবে কে এই ঘড়ি কিনেছেন, তা প্রকাশ করা হয়নি। অনন্য স্টেইনলেস স্টিলে তৈরি এই ঘড়িতে রয়েছে দুটি ডায়াল। রয়েছে অ্যাকস্টিক অ্যালার্ম ও ডেট রিপিটার। এ ছাড়াও ধুলো ও আদ্রতা প্রতিরোধের ক্ষমতা রয়েছে এই ঘড়ির।

১৮৩৯ সাল থেকে ঘড়ি তৈরি করছে কোম্পানিটি। হাত ঘড়িটিতে রয়েছে ১৩৬৬টি ছোট-বড় পার্টস ও ২১৪ কেস কম্পোনেন্ট। শুধু এর জটিল ডিজাইনই নয়, স্টেনলেস স্টিলের এই ঘড়িটিতে রয়েছে ১৮ ক্যারেটের রোজ গোল্ড কেস।

ঘড়িটিতে ঘণ্টা, মিনিট ও সেকেন্ডের পাশাপাশি পাওয়া যাবে দিন, মাস এমনকি বছরও। শুধু এখানেই শেষ নয়, এই ঘড়ি তারিখ লিপিয়ার হিসেব করে চলে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 3
    Shares