প্রচ্ছদ বাংলাদেশ

মৃত্যুর চার বছর পর মুক্তির মিছিলে দিতির যে সিনেমা!

25
মৃত্যুর চার বছর পর মুক্তির মিছিলে দিতির যে সিনেমা!
পড়া যাবে: < 1 minute

মৃ’ত্যুর চার বছর পর মুক্তির মিছিলে যোগ দিচ্ছে অ’ভিনেত্রী দিতির সিনেমা। সামনের সপ্তাহে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে জমা পড়ছে ‘এ দেশ তোমা’র আমা’র’। নির্মাতা এফ আই মানিক জানান, অবশেষে ছবিটি সেন্সরে জমা দেওয়ার সব প্রস্তুতি শেষ হয়েছে।

মানিক বললেন,‌ ‌‌‘নানা কারণে ছবিটি শেষ করা সম্ভব হয়নি। এবার সব গুছিয়ে ফেলেছি। আর বিলম্ব হবে না। আমা’র ইচ্ছা সারা দেশের সিনেমা হল চালু হলেই ছবিটি মুক্তি দিতে পারবো। ছবিটি দেখলে দর্শকরা নতুন করে বুঝবেন কতটা শক্তিশালী অ’ভিনেত্রী ছিলেন আমাদের দিতি। তার আত্মা’র শান্তি কামনা করছি।’

এই নির্মাতা আরও জানান, দিতি মা’রা যাওয়ার কয়েক মাস আগে ছবিটির শুটিং শেষ হয়। এটি ৩৫ মিলিমিটারে শুট হয়েছিল। সেটিকে আবার ডিজিটালে ট্রান্সফার করা হয়। মূলত, এসব কারণেই ছবিটি শেষ করতে সময় লেগেছে।
দিতি ২০১৬ সালের ২০ মা’র্চ মা’রা যান।

১৯৮৪ সালে নতুন মুখের সন্ধানের মাধ্যমে চলচ্চিত্রের সঙ্গে যু’ক্ত হন এই অ’ভিনেত্রী। তার অ’ভিনীত প্রথম চলচ্চিত্র উদয়ন চৌধুরী পরিচালিত ‘ডাক দিয়ে যাই’। কিন্তু ছবিটি শেষ পর্যন্ত মুক্তি পায়নি। মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র ‘আমিই ওস্তাদ’। এরপর দিতি দুই শতাধিক ছবিতে কাজ করেছেন।

সুভাষ দত্ত পরিচালিত ‘স্বামী স্ত্রী’’ ছবিতে অ’ভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। চলচ্চিত্র ছাড়াও দিতি নিয়মিত অ’ভিনয় করতেন টিভি নাট’কে। ছিলেন নাট’ক নির্মাণেও।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares