প্রচ্ছদ আন্তর্জাতিক

করো’নার তা’ণ্ডবে দিশেহারা যু’ক্তরাষ্ট্র, একদিনে রেকর্ড সংখ্যক করো’না আ’ক্রান্ত!

19
করো'নার তা'ণ্ডবে দিশেহারা যু'ক্তরাষ্ট্র, একদিনে রেকর্ড সংখ্যক করো'না আ'ক্রান্ত!
পড়া যাবে: < 1 minute

প্রা’ণঘাতী করো’না ভাই’রাসে যু’ক্তরাষ্ট্রে একদিনে রেকর্ড ৩৯ হাজার ৬৪ জন শনাক্ত হয়েছে।

এনিয়ে দেশটিতে এখন পর্যন্ত আ’ক্রান্তের সংখ্যা ২৪ লাখ ৬৩ হাজার ২৩২ জনে দাঁড়িয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৮০৮ জনের মৃ’ত্যু হয়েছে। এনিয়ে মৃ’তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৪ হাজার ২৮১ জনে।

আজ বৃহস্পতিবার (২৫ জুন) ভোরে পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এতথ্য জানা গেছে।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাই’রাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আ’ক্রান্ত হয়েছে। আ’ক্রান্ত ও মৃ’ত্যু উভ’য় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যু’ক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ২৪ লাখ ৬৩ হাজার ২৩২ জন করো’নায় আ’ক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃ’ত্যু সংখ্যা ১ লাখ ২৪ হাজার ২৮১ জনে দাঁড়িয়েছে।

মৃ’তের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে ল্যাতিন আ’মেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করো’নায় মোট মৃ’ত্যু হয়েছে ৫৩ হাজার ৪৭৪ জনের। আর আ’ক্রান্ত হয়েছেন ১১ লাখ ৯২ হাজার ৪৭৪ জন।

তৃতীয় স্থানে এবং ইউরোপের শীর্ষে রয়েছে যু’ক্তরাজ্য। দেশটিতে করো’নায় মৃ’তের সংখ্যা ৪৩ হাজার ৮১ জন। মোট আ’ক্রান্তের সংখ্যা ৩ লাখ ৬ হাজার ৮৬২ জন। এছাড়া ইতালিতে করো’নায় মৃ’তের সংখ্যা ৩৪ হাজার ৬৪৪ জনে দাঁড়িয়েছে। আর মোট আ’ক্রান্ত হয়েছে ২ লাখ ৩৯ হাজার ৪১০ জন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।