প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

বিয়ের পর এক বছর সহবাস, তবুও স্ত্রীর মর্যাদা দেয়নি

78
বিয়ের পর এক বছর সহবাস, তবুও স্ত্রীর মর্যাদা দেয়নি
পড়া যাবে: < 1 minute

স্ত্রী’র ম’র্যাদা পেতে ত্রিপুরার উত্তর জে’লার অন্তর্গত ধ’র্মনগর এলাকায় স্বামী কল্পজ্যোতি নাথের বাড়ির গেটের সামনে প্ল্যাকার্ড হাতে অনশন শুরু করেছেন এক তরুণী।

স্বপ্না নাথ নামের ওই তরুণী বৃহস্পতিবার (২৫ জুন) সকাল থেকে প্ল্যাকার্ড হাতে ধ’র্মনগর থা’নার শি’ববাড়ি এলাকার বাসিন্দা কল্পজ্যোতি নাথের বাড়ির গেটের সামনে অনশন শুরু করেন।

স্বপ্না নাথের দাবি, এক বছর আগে ভা’রতের দক্ষিণের রাজ্য কর্নাট’কের রাজধানী বেঙ্গালুরু শহরে কল্পজ্যোতি নাথের সঙ্গে তার বিয়ে হয়েছে। সেখানে তারা দীর্ঘ এক বছর একসঙ্গে স্বামী-স্ত্রী’ হিসেবে সংসার করেছেন। তারা দু’জনেই বেঙ্গালুরু শহরে প্রাইভেট সংস্থায় কাজ করেছেন। কল্পজ্যোতি নাথ তাকে ধ’র্মনগর থেকে বেঙ্গালুরুতে নিয়ে গিয়ে ছিল। স্বপ্নার বাড়ি ধ’র্মনগর থা’নার রাধাপুর এলাকায়।

বেঙ্গালুরু থেকে ফিরে আসার পর স্বপ্না তার বাবার বাড়ি চলে এবং কল্পজ্যোতি তার বাড়িতে যায়। তাদের মধ্যে কথা হয়েছিল বাড়ি ফেরার পর কল্পজ্যোতি স্ত্রী’ হিসেবে স্বপ্নাকে তার বাড়িতে নিয়ে যাবেন। কিন্তু এখন কল্পজ্যোতি তাদের বিয়ের বিষয়টি অস্বীকার করছেন।

স্বপ্না তার দাবির স্বপক্ষে প্রমাণ হিসেবে তাদের দু’জনের একসঙ্গে তোলা একাধিক ছবিও প্ল্যাকার্ড লাগিয়ে রেখেছে। সেখানে তিনি লিখেছেন, বিয়ে করে এক বছর সহ’বাস করার পরও স্ত্রী’ হিসেবে ম’র্যাদা দেয়নি। তাই দাবি আদায়ের জন্য বাধ্য হয়ে শ্বশুর বাড়ির সামনে অনশনে বসতে হয়েছে বলেও জানান স্বপ্না নাথ।

তিনি আরও জানান, যতক্ষণ না পর্যন্ত তাকে কল্পজ্যোতি তাকে স্ত্রী’ হিসেবে মেনে না নেবেন ততক্ষণ পর্যন্ত অনশন চালিয়ে যাবেন।

এ খবরে ঘটনাস্থলে ছুটে আসে ধ’র্মনগর নারী থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) শিপ্রা দাসের নেতৃত্বে পু’লিশের একটি দল। এ বিষয়ে ওসি শিপ্রা দাস জানান, তারা উভয় পরিবারের সঙ্গে কথা বলার পাশাপাশি বিষয়টি ত’দন্ত করে দেখছেন। ত’দন্ত করার পরই এ বিষয়ে বিস্তারিত জানানো যাবে।

এ বিষয়ে অ’ভিযু’ক্ত কল্পজ্যোতি নাথ বলেন, এ ঘটনা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন। তার সঙ্গে স্বপ্নার কোনো স’ম্পর্ক নেই। মিথ্যা অ’ভিযোগ দিয়ে তাকে ফাঁ’সানোর চেষ্টা চলছে। অবশ্য এ বিষয়ে কোনো মন্তব্য করেননি কল্পজ্যোতি নাথের পরিবারের সদস্যরা।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 45
    Shares