প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

জড়িতদের বিরুদ্ধে ৭ দিনের মধ্যে ব্যবস্থা

28
জড়িতদের বিরুদ্ধে ৭ দিনের মধ্যে ব্যবস্থা
পড়া যাবে: < 1 minute

করো’না সংক্রমণ পরিস্থিতিতে গ্রাহকদের ভুতুড়ে (অ’তিরিক্ত) বিদ্যুৎ বিল করার সঙ্গে জ’ড়িতদের বি’রুদ্ধে আগামী সাতদিনের মধ্যে শা’স্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

বৃহস্পতিবার ২৫ জুন বিদ্যুৎ বিভাগ ও এর আওতাধীন দফতর ও কোম্পানির বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) বাস্তবায়ন ও অগ্রগতি পর্যালোচনা সভায় এ সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সংবাদ বি’জ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বি’জ্ঞপ্তিতে বলা হয়, সভায় আলোচনাকালে অ’তিরিক্ত বিদ্যুৎ বিল প্রদানের বিষয়ে পর্যালোচনা হয়। সভায় সিদ্ধান্ত হয়, আগামী সাতদিনের মধ্যে অ’তিরিক্ত বিদ্যুৎ বিল প্রদানের সঙ্গে জ’ড়িতদের বি’রুদ্ধে বিদ্যুৎ বিভাগ শা’স্তিমূলক ব্যবস্থা নেবে। কোনো অবস্থায় অ’তিরিক্ত বিল গ্রহণ করা যাবে না।

একজন অ’তিরিক্ত সচিবের নেতৃত্বে টাস্কফোর্স গঠনেরও সিদ্ধান্ত হয় সভায়। সভায় বিতরণ কোম্পানিগুলোর ব্যবস্থাপনা পরিচালকরা অ’তিরিক্ত বিলের জন্য দুঃখ প্রকাশ করে জানান, অ’তিরিক্ত বিদ্যুৎ বিল প্রদান সংক্রান্ত বিষয়টি নিয়ে সংস্থাগুলো আলাদা আলাদাভাবে গণমাধ্যমের মাধ্যমে গ্রাহকদের কাছে ব্যাখ্যা করবেন।

বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নের বিষয়ে জানানো হয়, বিদ্যুৎ বিভাগ ২০১৯-২০ অর্থবছরে সরকারি বিনিয়োগ বা জিওবি খাতে ৮৭টি, প্রকল্প সহযোগিতা খাতে ১১টি ও নিজস্ব অর্থায়নে ছয়টিসহ মোট ১০৪টি প্রকল্প বাস্তবায়ন করছে। গত মে পর্যন্ত বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নে অর্থিক ৭২ দশমিক ৩৬ শতাংশ ও ভৌত ৭০ দশমি ৬১ শতাংশ অগ্রগতি হয়েছে। যা জুনের মধ্যে ৯০ শতাংশের বেশি হবে বলে আশা করা হচ্ছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 3
    Shares