প্রচ্ছদ বাংলাদেশ

মানসিক অবসাদে ভুগছেন, এখু’নি যোগাযোগ করুন ‘টাপুর টুপুর’ সন্দীপ্তার সঙ্গে

28
মানসিক অবসাদে ভুগছেন, এখু'নি যোগাযোগ করুন ‘টাপুর টুপুর’ সন্দীপ্তার সঙ্গে
পড়া যাবে: < 1 minute

এই মুহূ’র্তে বলিউড বা টালিউডে এমন অনেক অ’ভিনেতা-পরিচালক-প্রযো’জক রয়েছেন, যাঁরা ভু’গ’ছেন তীব্র ডি’প্রে’শনে। তাঁদে’র কথা ভেবে এবার নি’জের শি’কড়ে ‘ফিরছেন অ’ভি’নেত্রী সন্দী’প্তা সেন।

সাই’কো’লজিতে পো’স্ট গ্র্যা’জু’য়েশন করার পর রি’হ্যাবিলি’টেশন সাই’কোল’জি নিয়ে প’ড়া”শোনা করেছেন রা’জাবা’জার সা’য়েন্স কলে’জ থেকে। তারপর এক বছর সেখানেই ক্লি’নিকে প্র্যা’ক’টিস করেন। সন্দী’প্তা বলছেন, ‘তখন ‘দু’র্গা’, ‘টাপুর টুপুর’ করা হয়ে গিয়েছে। একতা কা’পুরের কাছ থেকে হিন্দি ধা’রাবা’হিকের অফা’র আস’ত নিয়’মিত। ছেড়ে দিয়েছি। পড়া’শো’না শেষ করব বলে’।

সন্দী’প্তার ক্লাসমে’ট পর্ণা’শা গুপ্ত রা’য়ের ক্লি’নিক মা’লদ’হ-তে। এই সপ্তাহে একটি ওয়েবসাইট নিয়ে আসছেন পর্ণাশা। সেখানেই সা’ইকোল’জিস্ট সন্দীপ্তার সঙ্গে যোগাযোগ করতে পারবেন সা’ধারণ মানুষ, যাঁরা ভুগ’ছেন মা’নসিক অ’ব’সাদে।

লক’ডাউনে টালিউ’ডের ব’ন্ধুরা সন্দীপ্তাকে নানা বিষয়ে যো’গাযো’গ করেছেন। কেমন সেসব বিষয়? সন্দী’প্তা বলছেন, ‘রিলেশ’নশি’পের সম’স্যা। অ্যাং’জা’ইটি। স্ট্রে’স ম্যা’নেজ’মেন্ট। কেউ বেছে কাজ করলে, সব সময় হাতে কাজ থাকে না। এরকম সময় মনের মধ্যে অনে’ক’রকম খা’রাপলা’গা তৈরি হয়’’।

বিশেষ বন্ধু রাহুল বন্দ্যো’পাধ্যা’য় বা পরি’বারে’র সদস্যদে’র বরাবরই মন ভালো রাখার টু’কি’টাকি টিপস দিতেন অ’ভি’নেত্রী।এবার সন্দীপ্তা নি’জের ক্লি’নিক তৈরি করতে চান। ল’কডা’উনে ডি’প্রেশ’ন এত বে’ড়ে গিয়েছে, অ’ভি’নেত্রী অনু’ভব করেছেন, শুটিং চললেও তার ফাঁকে এই কাজে সময় দেও’য়া দরকার।

একটি জ’রুরি প’রাম’র্শ রয়েছে তাঁর তরফে। সন্দী’প্তা বলছেন, ‘ক’ দিনের অ’নলা’ইন কোর্স করে অনেকে ক্লিনি’ক তৈ’রি করছেন। আমি সে’টার বিরো’ধিতা করব। একটা ভুল’ কথা পেশেন্টের মেন্টাল হেলথে সাংঘাতিক খা’রাপ প্রভাব ফেলতে পারে। তাই ডিপ্রে’শনে ভুগ’লে, শুধুমা’ত্র দক্ষ সাই’কোল’জিস্ট বা সাইকি’য়া’ট্রিস্টের কাছেই যান’।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 7
    Shares