প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

এবার করো’নায় মৃ’ত ঘনিষ্ঠ বন্ধুর লা’শ কাউন্সিলর খোরশেদের কাঁধে

41
এবার করো'নায় মৃ'ত ঘনিষ্ঠ বন্ধুর লা'শ কাউন্সিলর খোরশেদের কাঁধে
পড়া যাবে: < 1 minute

দেশজুড়ে আ’লোচিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ এবার করো’নায় মা’রা যাওয়া ঘনিষ্ঠ বন্ধুর ম’রদেহ নিজ কাঁধে বহন করে চোখের জলে বিদায় জানালেন।

বৃহস্পতিবার (২৫ জুন) করো’না আ’ক্রান্ত হয়ে মৃ’ত্যুবরণ করেন সিদ্ধিরগঞ্জের মিজমিজি সাহেবপাড়া এলাকার বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিনের ছে’লে শাকিল। তিনি ছিলেন কাউন্সিলর খোরশেদের ঘনিষ্ঠ বন্ধু।

বৃহস্পতিবার কাউন্সিলর খোরশেদ ব্যক্তিগত ফেসবুকে এক আবেগঘন পোস্টে বলেন, আমা’র বন্ধু শাকিল বীর মুক্তিযোদ্ধা পিতার একমাত্র পুত্র। শাকিল করো’নায় মা’রা গেছে। জানাজা শেষে শাকিলের মৃ’তদেহ যখন কবরস্থানে নিয়ে যাচ্ছি তখন শাকিলের বাবা আমাকে বললেন বাবা আমি একটু কাঁধে নিব। আমি বললাম চাচা আপনি পারবেন না।

তিনি বললেন একমাত্র পুত্র হা’রানোর শোক বইতে পারলে খাটিয়াও পারবো। বললাম ঠিক আছে আমা’র সাথে ধরেন। তিনি খাটিয়ার এক প্রান্ত ধরে হাউমাউ করে কাঁদলেন আর কালেমা পড়লেন। পিতার কাঁধে পুত্রের লা’শ হিমালয়ের চেয়ে ভা’রী।

খোরশেদ ফেসবুক পোস্টে আরও লিখেছেন, এসএসসি ১৯৯০ ব্যাচের সদস্য শাকিল বৃহস্পতিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতা’লের করো’না ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মা’রা যান। টিম খোরশেদ ম’রহু’মের গোসল, কাফন, জানাজা ও দাফন সম্পন্ন করেছে। সহযোগিতায় ছিলেন ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইকবাল হোসেন, সমাজসেবক ভেন্ডার ইকবাল হোসেন ও মিজমিজি সেবা সংঘ। আরও ছিলেন হাফেজ শি’ব্বির আহমেদ, সুমন দেওয়ান, লিটন মিয়া, রাফি, সেলিম মোল্লা ও নাইম।

কাউন্সিলর খোরশেদ বলেন, শাকিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন শেষে কন্টিনেন্টাল কুরিয়ার সার্ভিসের ডিজিএম পদে কর্ম’রত ছিলেন। তিনি অনেক সামাজিক কার্যক্রমে অংশগ্রহণ করতেন। করো’নার উপসর্গ নিয়ে মৃ’ত্যুবরণকারী কয়েকজনের মৃ’তদেহও তিনি দাফন করেছিলেন।

তিনি বলেন, আজ আমা’র জন্য বেদনাবিধুর দিন। কিন্তু তার চেয়েও প্রয়াত শাকিলের বাবা-মায়ের জন্য আরও বেদনার। কারণ করো’না কেড়ে নিয়েছে তাদের একমাত্র পুত্রের প্রা’ণ। স্ত্রী’ হারিয়েছেন তার স্বামীকে। অল্প বয়সেই এতিম হতে হলো শাকিলের ছে’লে ও মে’য়েকে। এলাকায় বিরাজ করছে শোকের মাতম। তাই করো’নার ভ’য়াবহতা স’ম্পর্কে আমাদের সচেতনতার বিকল্প নেই। তার জন্য সবাইকে সচেতন হতে হবে এবং বিনা কারণে ঘর থেকে বের হওয়া যাবে না।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।